ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি

ঢাকা: ভারত ও পাকিস্তানি বাহিনীর মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। কাশ্মীরের পুঞ্চ এলাকার নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব কন্ট্রোল) দু’পক্ষ মর্টারের গোলা ও গুলিবিনিময় করে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুঞ্চের সাউজিয়ান সেক্টরে প্রায় ৮ মিনিট ধরে এ গোলাগুলি চলে। একজন কর্মকর্তার বরাত দিয়ে কাশ্মীরের একটি সংবাদমাধ্যম এ কথা জানায়।

সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, সন্ধ্যার পরই সীমান্তে দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। তবে এতে কারও হতাহত বা ক্ষয়ক্ষতির খবর তৎক্ষণাৎ মেলেনি।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার প্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্কে উত্তেজনা এখন চরমে। দু’পক্ষই সীমান্তে সেনা মোতায়েন ও তৎপরতা বাড়িয়েছে। দফায় দফায় যুদ্ধবিমানের মহড়া চালাচ্ছে পাকিস্তান। আর ভারতও প্রস্তুত করছে তাদের যুদ্ধবিমানকে।

দু’পক্ষের মধ্যে বাকযুদ্ধের মধ্যে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, ইসলামাবাদে অনুষ্ঠেয় সার্ক শীর্ষ সম্মেলন বয়কট করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।