ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানের দাবি ‘মিথ্যা ও ভিত্তিহীন’ বললো ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
 পাকিস্তানের দাবি ‘মিথ্যা ও ভিত্তিহীন’ বললো ভারত

ঢাকা: ভারতের সার্জিক্যাল অপারেশনের পাল্টা জবাবে পাকিস্তানের হামলায় ভারতীয় আট সেনা নিহতের দাবি ‘মিথ্যা ও ভিত্তিহীন’ বলেছে ভারতীয় সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দিনগত মধ্যরাতে ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো এমন খবর জানায়।

ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র জানায়, ‘পাকিস্তানের মিডিয়ায় ভারতীয় আট সেনা সদস্য এবং ভারতীয় এক সৈন্যকে আটকের দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। ওই দাবি মিথ্যা ও ভিত্তিহীন। ’ ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের সেনাবাহিনীর দাবিকে ‘মিথ্যা ও ভিত্তিহীন’ বলে আখ্যায়িত করার খবর বৃহস্পতিবার বাংলাদেশ সময় মধ্যরাতে প্রকাশ করে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টার পর পাকিস্তানের সংবাদম‍াধ্যম জানায়, ভারতের সার্জিক্যাল অপারেশনের পাল্টা জবাবে পাকিস্তানের হামলায় ১৪ ভারতীয় সেনা নিহত হয়েছেন।

ভারত-পাকিস্তান সীমান্ত রেখা ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানি সেনারা হামলাটি চালিয়েছে বলে দাবি করছে দেশটি। অবশ্য তাৎক্ষণিকভাবে পাকিস্তানের সেনাবাহিনী বলেছে, তাদের হামলায় আট ভারতীয় সৈন্য নিহত হয়েছেন। অপরদিকে, দেশটির বেসরকারি টিভি চ্যানেল ‘জিও নিউজ’র সাংবাদিক হামিদ মীর এক টক শোতে দাবি করছেন, দুই সেক্টরে হামলায় ঘটনায় ১৪ ভারতীয় সেনা নিহত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা বিষয়ক বিশ্লেষক মেজর জেনারেল (অব.) ইজাজ আওয়ান তার দাবির বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় চান্দু বাবুলাল চৌহান নামে এক ভারতীয় সৈন্যকে আটক করে হাজতে পাঠিয়েছে পাকিস্তান। তবে তাকে আটকের বিষয়টি তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা হয়নি।   অবশ্য নয়াদিল্লিভিত্তিক ভারতীয় এক সেনাবাহিনীর কর্মকর্তা জানান, একজন ভারতীয় সৈন্য ৩৭ রাষ্ট্রীয় রাইফেল ও অস্ত্রসহ অস‍াবধানতাবশত লাইন অব কন্ট্রোল অতিক্রম করে পাকিস্তানে প্রবেশ করেছে।

পাকিস্তানি একটি সংবাদমাধ্যম জানায়, নিহত ভারতীয় সেনাদের মরদেহ সীমান্ত রেখার ওপর পড়ে আছে। পাকিস্তানি সেনাদের হামলার ভয়ে মৃতদেহ উদ্ধার করা হয়নি।

গত ১৮ সেপ্টেম্বর ভারত শাসিত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্ক চরম উত্তেজনায় রূপ নেয়। দু’পক্ষই সীমান্তে সেনা মোতায়েন ও তৎপরতা বাড়িয়েছে। দফায়-দফায় যুদ্ধবিমানের মহড়া চালাচ্ছে পাকিস্তান। আর ভারতও প্রস্তুত করছে তাদের যুদ্ধবিমানকে।

আরও পড়ুন...

** পাকিস্তানের হামলায় ১৪ ভারতীয় সৈন্য নিহত, দাবি পাকিস্তানের

** ভারতীয় সীমান্তে গোলাগুলিতে ২ পাকিস্তানি সৈন্য নিহত​
** ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি
** পাকিস্তান সীমান্তে ভারতের হামলায় নিহত ৪০, নওয়াজের নিন্দা
** নওয়াজকে পাত্তা দিলো না পাক সামরিক বাহিনী
** ‘হামলা হয়েছে পাকিস্তানের ২ কি.মি. ভেতরে ঢুকে’
** চূড়ান্ত লড়াইয়ের পদধ্বনি! সীমান্তে গ্রাম খালি করছে ভারত
** পাকিস্তানে কমান্ডো হামলার ভিডিও প্রকাশ করবে ভারত
** ভারতের হামলাকে ‘নগ্ন আগ্রাসন’ বলছে পাকিস্তান

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬/আপডেট: ০২০৫ ঘণ্টা
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।