ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কাশ্মীরে ভারতীয় সেনা ঘা‍ঁটিতে ‘জঙ্গি’ হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৬
কাশ্মীরে ভারতীয় সেনা ঘা‍ঁটিতে ‘জঙ্গি’ হামলা, নিহত ১

ঢাকা: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের একটি সেনা ঘাঁটিতে ফের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।



নিহত ব্যক্তি একজন বিএসএফ জওয়ান বলে জানা গেছে।

রোববার (০২ অক্টোবর) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে কাশ্মীরের শ্রীনগর ‍পাড়ামোল্লা এলাকায় অবস্থিত ঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, জঙ্গিরা এ হামলা চালিয়েছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা সৈয়দ জাভেদ মুস্তবা গিলানির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

সৈয়দ জাভেদ মুস্তবা গিলানি জানান, তাৎক্ষণিকভাবে হামলাকারীদের পরিচয় জানা যায়নি। তবে, তারা সামরিক ঘাঁটিতে প্রেবেশের চেষ্টা করেছিলো। এ সামরিক ঘাঁটিটি স্থানীয় হেডকোয়াটার হিসেবে ব্যবহৃত হতো।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, হামলাকারীরা দুইভাগে বিভক্ত হয়ে এ হামলা চালায়। তারা সংখ্যায় চারজন বা এর অধিক ছিলো।

এদিকে, ভারতীয় অপর একটি সংবাদমাধ্যম এনডিটিভি দেশটির সামরিক বাহিনীর এক কর্মকর্তার বরাত দিয়ে জানায়, প্রায় দুইঘণ্টা যাবত হামলাকারীদের ও সামরিক বাহিনীর সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে ঘটনাস্থল ও এর আশপাশ এলাকায় অভিযান অব্যাহত রয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী হামলা ১৮ ভারতীয় সৈন্য নিহত হওয়ার প্রেক্ষিতে নয়াদিল্লি-ইসলামাবাদ সম্পর্কে উত্তেজনা এখন চরমে। দু’পক্ষই সীমান্তে সেনা মোতায়েন ও তৎপরতা বাড়িয়েছে। দফায় দফায় যুদ্ধবিমানের মহড়া চালাচ্ছে পাকিস্তান। আর ভারতও প্রস্তুত করছে তাদের যুদ্ধবিমানকে।

এছাড়া ২৮ সেপ্টেম্বর রাতে নিয়ন্ত্রণ রেখার ওপারে পাকিস্তান ভূ-খণ্ডের ২ কিলোমিটার ভেতরে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক (সুনির্দিষ্ট টার্গেটে হামলা) চালায় ভারতীয় সামরিক বাহিনী। এতে দুই পাকিস্তানি সৈন্য ও ৩৮ জঙ্গি নিহত হয়। এরপর ২৯ সেপ্টেম্বর দিনগত রাতে পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়, তাদের সেনাবাহিনীর পাল্টা আঘাতে ১৪ ভারতীয় সৈন্য নিহত হয়েছে, এমনকি তারা আটকও করেছে এক ভারতীয় সৈন্যকে । যদিও তা নাকচ করে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৬/আপডেট: ০২৩৭ ঘণ্টা
আরএইচএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।