ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আলেপ্পোয় বিদ্রোহীদের হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আলেপ্পোয় বিদ্রোহীদের হামলায় নিহত ৬

ঢাকা: সিরিয়ার আলেপ্পোর পূর্বাঞ্চলে হামলা চালিয়েছে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বিরোধী সশস্ত্র সংগঠন জাভাত আল-শামের যোদ্ধারা। এতে এখন পর্যন্ত শিশুসহ ছয়জন নিহত এবং ৭০ জন আহতের খবর পাওয়া গেছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে শুক্রবার (২৮ অক্টোবর) এ তথ্য জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরটি।

আরটি’র খবরে বলা হয়, দ্বিতীয় বৃহ‍ৎ শহর আলেপ্পো সরকারি বাহিনীর কাছ থেকে পুনর্দখলে নিতে বেষ্টনী ভেঙে ফেলার ঘোষণা দিয়েছে বিদ্রোহীরা। এতে নেতৃত্বে রয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট আল নুসরা ফ্রন্ট থেকে বেরিয়ে আসা জাভাত আল-শাম। সংগঠনটির বিদ্রোহীরা শুক্রবার আলেপ্পোর আবাসিক এলাকাগুলোকে লক্ষ্য করে ভারি গোলা বর্ষণ করলে এ হতাহতের ঘটনা ঘটে।

২০১১ সাল থেকে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার আলেপ্পো সেনা ও সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে গত সেপ্টেম্বর থেকে। বিদ্রোহীদের শহরটি পুনর্দখলের ঘোষণায় সেখানে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

একটি মানবাধিকার সংগঠনের তথ্যমতে, একসময়ের ঘনবসতির নগরী আলেপ্পোয় এখন মাত্র ২ লাখ ৭৫ হাজার মানুষ বসবাস করছেন। সরকারি-বিদ্রোহী সংঘাতে হাজারো মানুষের প্রাণহানি যেমন হয়েছে, তেমনি শহরটি ছেড়ে গেছে লাখ লাখ মানুষ।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরএইচএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।