ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কর্মীদের বোনাস ১২৬০টি কার, ৪০০ ফ্ল্যাট এবং সোনাদানা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
কর্মীদের বোনাস ১২৬০টি কার, ৪০০ ফ্ল্যাট এবং সোনাদানা! ছবি: সংগৃহীত

ঢাকা: বোনাস! চাকরিজীবীদের কাছে সম্ভবত সবচেয়ে বড় কাঙ্ক্ষিত বিষয়। বছরের বিশেষ বিশেষ সময়ে প্রাপ্ত এই বোনাস বাড়িয়ে দেয় তাদের পকেটের ওজন এবং কাজের প্রতি আগ্রহ।

কিছু কিছু সময়ে ভাল কাজের জন্য প্রতিষ্ঠানের বসের নজরে পড়লেও পাওয়া যায় অন্যরকম বোনাস।

সাধারণত বোনাস বলতে বেতনের সঙ্গে ‘বাড়তি কিছু অর্থ’ই বোঝানো হয়। কিন্তু বোনাস হিসেবে যদি এক হাজার ২৬০টি গাড়ি, ৪০০টি ফ্ল্যাট এবং সোনাদানা দেওয়া হয়, তাহলে! বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও ভারতের ‘ডায়মন্ড টাইকুন’ নামে পরিচিত সাবজিভাই ধোলাকিয়া এমন বোনাসেরই ঘোষণা দিয়েছেন তার প্রতিষ্ঠানের কর্মীদের জন্য।  

‘হরে কৃষ্ণ এক্সপোর্টস’ এর মালিক ধোলাকিয়া দিওয়ালী উৎসবের আগে কর্মীদের কাজের প্রতি আগ্রহ বাড়াতে ‘দীর্ঘপ্রসারী’ বোনাসের ঘোষণা দিয়ে বলেন, আমাদের লক্ষ্য পরবর্তী পাঁচ বছরে প্রত্যেক কর্মীর একটি গাড়ি এবং বাড়ি থাকবে। সেজন্য আমরা তাদের গাড়ি, বাড়ি এবং সোনাদানা দেওয়ার পরিকল্পনা করেছি।

তিনি বলেন, এসব উপহার দেওয়া হবে কর্মীদের গত ৫ বছরের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ‘ডায়মন্ড টাইকুন’ ধোলাকিয়া এর আগেও এ ধরনের চমকপ্রদ বোনাস দিয়েছেন। ২০১২ সালে তার প্রতিষ্ঠানের তিন কর্মী পেয়েছিল গাড়ি বোনাস। দু’বছর পর ২০১৪ সালে বোনাস হিসেবে তিনি দিয়েছিলেন ৪৯১টি গাড়ি এবং ২০৭টি ফ্ল্যাট।

সাধারণত দিওয়ালীতে প্রতিষ্ঠানের কর্মীরা তাদের বসের কাছ থেকে মিষ্টান্ন জাতীয় উপহার পেয়ে থাকেন। ধোলাকিয়ার কথা অনুযায়ী, তার প্রতিষ্ঠানের কর্মীরা ঘোষিত বোনাস পাবেন উৎসবের আগেই।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরএইচএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।