ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মঞ্চে মিস ইউনিভার্সকে ট্রাম্পের যৌন হয়রানি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
মঞ্চে মিস ইউনিভার্সকে ট্রাম্পের যৌন হয়রানি (ভিডিও)

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর কিছুদিন বাকি। বিতর্কের মধ্যেই থাকা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফের নতুন এক বিতর্ক উঠেছে।

 

এবার তার বিতর্কিত কাণ্ডের ভিডি প্রকাশিত হয়েছে। এতে জানা যাচ্ছে, ২০১১ সালে অস্ট্রেলিয়ায় একটি অনুষ্ঠানে সাবেক মিস ইউনিভার্স জেনিফার হকিংসকে যৌন হয়রানি করেছেন ট্রাম্প। এমনকি কৌশলে গালিগালাজ করে হলভর্তি হাজারো দর্শকের সামনে জেনিফারের গালে চুমু পর্যন্ত খেয়েছেন তিনি। শেষ মেষ বেচারি জেনিফার কাচুমাচু করে ট্রাম্পের কবল থেকে সরতে পেরেছেন।

শুক্রবার (২৮ অক্টোবর) যুক্তরাষ্ট্রভিত্তিক কয়েকটি সংবাদমাধ্যম ওই সময়কার ভিডিওটি প্রকাশ করে।  

সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়, ওই অনুষ্ঠানে মঞ্চে আসেন ট্রাম্প। বক্তৃতার শুরুতেই তিনি বলে ওঠেন, “কেউ যদি আপনাকে ১ বার ... (গালি) তবে আপনি তাকে ১০ বার ...(গালি)। আমি এটি বিশ্বাস করি। ”

এসময় তিনি হলের সামনে থাকা উপস্থাপিকা ও ২০০৪ সালের মিস ইউনিভার্স জেনিফারকে মঞ্চে ডাকেন। বলেন, অনুষ্ঠানে সে আমাকে ডাকার আগে পরিচয় দেয়নি। যদিও জেনিফার বলেন যে, তিনি পরিচয় দিয়েছেন। তবু ট্রাম্প এ নিয়ে মঞ্চে ঠাণ্ডা মাথায় বিতর্ক চালিয়ে গেছেন এবং নানা শব্দ ও বাক্যচয়নে জেনিফারকে ব্যক্তিগত আক্রমণ করে গেছেন।

এক পর্যায়ে ট্রাম্প জেনিফারের গালেও চুমু দিয়ে দেন। বিব্রত মিস ইউনিভার্স শেষমেষ সিটে চলে যাওয়ার তোড়জোড় দেখালে ট্রাম্প আর বাধা দেননি।  

প্রতিবেদনে আরও বলা হয়, পুরো বক্তৃতায় ট্রাম্প অস্ট্রেলিয়ান এই সুন্দরীকে হেনস্তা করেছেন, বলেছেন, “জেনিফার হয়তো বাইরে থেকে সুন্দরী, কিন্তু সে আসলে ততোটা উজ্জ্বল নয়। এটা হয়তো সত্য নাও হতে পারে, কিন্তু আমাকে বলতে হলো। ”

এমনকি দিনে ট্রাম্পকে পরিচিত না করালেও রাতে জেনিফার তার কাছে এসেছেন বলেও অশালীন মন্তব্য করেন রিপাবলিকান এই প্রার্থী।

সংবাদমাধ্যমের তথ্যমতে, কেবল জেনিফারকেই নয়, মিস আমেরিকা আলিসিয়া মাসাদোকেও নানা সময়ে খাটো করতে চেয়েছেন ট্রাম্প। নানা অনুষ্ঠানে তাকে ‘মিস পিগি’, ‘মিস হাউজ কিপিং’ বলেও ডেকেছেন এই ধনকুবের।

সম্প্রতি নারীদের নিয়ে, এমনকি নিজের মেয়েকে নিয়েও ট্রাম্পের বিকৃত মনোভাবের বক্তব্য অডিও আকারে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ট্রাম্প দুঃখ প্রকাশ করলেও ক্ষমা চাননি এমনকি বক্তব্যগুলো প্রত্যাহারও করেননি। সে বিতর্কের রেশ না কাটতেই হলভর্তি দর্শকের সামনে একজন নারীকে যৌন হয়রানির বিতর্কের শূলে চড়লেন ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
আরএইচএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।