ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পকে ‘উচ্ছেদ’ করে গর্বিত জেমি ওটিস!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
ট্রাম্পকে ‘উচ্ছেদ’ করে গর্বিত জেমি ওটিস!

ঢাকা: যে সব স্থাপনা কিংবা আইকন হলিউডের অন্যতম ট্যুরিস্ট আকর্ষণ তার মধ্যে অন্যতম ‘হলিউড ওয়াক অব ফেম’। বিশ্বের বিখ্যাত প্রায় আড়াই হাজার মানুষের নামে তারকা চিহ্নিত করা আছে এই ওয়াক অব ফেম নামে অভিহিত ফুটপাতে।

হলিউডের অন্যতম ট্যুরিস্ট ডেস্টিনেশনও তাই এ ওয়াক অব ফেম। হলিউডের সঙ্গে সেভাবে না জড়ালেও কোনো এক টেলিভিশন অনুষ্ঠানের সৌজন্যে ডোনাল্ড ট্রাম্পের নামেও একটি স্টার বা তারকা বরাদ্দ ছিলো ওয়াক অব ফেমে।

তবে এতদিন কারও নজর না থাকলেও ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়িয়ে নাম ডাক কেনার পর থেকেই বিড়ম্বনার শিকার হচ্ছে ট্রাম্পের ওই স্টার।

যাওয়া আসার পথে ট্রাম্পবিদ্বেষী অনেকেই নাকি ট্রাম্পকে পদাঘাত না করতে পেরে মনের ঝাল মেটাচ্ছেন ওই স্টারে লাথি মেরে। কেউ কেউ আবার দুই হাতের আঙ্গুলের মধ্যমাকে বিশেষ ভঙ্গিতে ওই স্টারের সঙ্গে পোচ দিয়ে ছবি তুলছেন, যে ভঙ্গিটি আবার পরিচিত বিশেষ অপমান সূচক হিসেবেই। তবে এতদিন এসবের ওপর দিয়ে চললেও এবার সরাসরিই আক্রমণের শিকার হলো ট্রাম্পের ওই স্টার।
দিন কয়েক আগে জেমি ওটিস নামের এক ব্যক্তি রীতিমত গাইতি শাবল দিয়ে ওই ট্রাম্পের ওই ‘স্টার’কে ওয়াক অব ফেম থেকে উচ্ছেদের চেষ্টা চালালেন।

গত বুধবার ভোরবেলা রীতিমত সবার সামনেই এই কর্ম সম্পাদন করেন তিনি। সাথে সাথে ধরতে না পারলেও পরে সিসি টিভির ফুটেজ দেখে তাকে ওটিসকে শনাক্ত করে হলিউডের পুলিশ। অবশ্য পরে ওই ব্যক্তি নিজেই পুলিশের কাছে ধরা দেন।

তবে এই কাজ করে বিন্দুমাত্র অনুতপ্ত নন ওটিস। ‘বেশ করেছি এই কাজ করে‘ তার বক্তব্য অনেকটা এ রকমই।

এনবিসি৪ নি‍উজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, এই কাজ করে তিনি গর্বিত। এর জন্য যে কোনো ক্ষতিপূরণ বা শাস্তির সম্মুখীন হতে রাজি তিনি।

অবশ্য জেমি ওটিস পুলিশের কাছে এক রকম পরিচিত নামই। এ রকম ‘নিজের খেয়ে বনের মোষ খেদানো’ কাজে জড়িয়ে এর আগেও বহুবার গ্রেফতার হয়েছিলেন তিনি।

হলিউড ওয়াক অব ফেম যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ল্যান্ডমার্ক হিসেবে তালিকাভুক্ত। এর দেখভাল করে হলিউড চেম্বার অব কমার্স। তারা অবশ্য জানিয়েছে খুব শিগগিরই ডোনাল্ড ট্রাম্পের নামাঙ্কিত ওই তারকা চিহ্ন পুনঃস্থাপন করা হবে।

মার্কিন আইন অনুযায়ী এ কাজের জন্য ওটিসের তিন বছর পর্যন্ত জেল এবং দশ হাজার ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।