ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানে সেনা-সরকার দ্বন্দ্বের খবর ফাঁসে তথ্যমন্ত্রী অপসারিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
পাকিস্তানে সেনা-সরকার দ্বন্দ্বের খবর ফাঁসে তথ্যমন্ত্রী অপসারিত সামরিক বাহিনী মনে করে, এই খবরটি তথ্যমন্ত্রী রশিদই জানিয়েছেন ডন’র সংশ্লিষ্ট সাংবাদিককে

ঢাকা: পাকিস্তানে সেনাবাহিনীর সঙ্গে সরকারের দ্বন্দ্বের খবর ফাঁসে তথ্যমন্ত্রী পারভেজ রশিদকে অপসারণ করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে পদত্যাগ করতে চিঠি দেওয়া হয়।

 

পাকিস্তানের সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। খবরে বলা হচ্ছে, ইতোমধ্যে রশিদের মন্ত্রীপদের সুযোগ-সুবিধা ও প্রটোকল প্রত্যাহার করা হয়েছে। তিনি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ঘনিষ্ঠদের একজন বলে পরিচিত।

তাকে পদত্যাগ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দেওয়া চিঠিতে বলা হয়, “এখন পর্যন্ত যে তথ্যপ্রমাণ আছে, তাতে তথ্যমন্ত্রীর দায়িত্ব পালনে গাফিলতি প্রকাশ পাচ্ছে। সেজন্য একটি নিরপেক্ষ ও পূর্ণ তদন্তের স্বার্থে তাকে পদত্যাগ করতে বলা হচ্ছে। ”

সংবাদমাধ্যমের খবর মতে, সন্ত্রাস দমন ইস্যুতে সম্প্রতি গোপনে বৈঠকে বসে বেসামরিক ও সামরিক নেতৃত্ব। এ বৈঠকে বেসামরিক নেতৃত্বের তরফ থেকে সামরিক নেতৃত্বকে বলা হয়, “সন্ত্রাস দমন করো, নতুবা বৈশ্বিক চাপ সামলাও। ” এ নিয়ে বৈঠকে দু’পক্ষের মধ্যেই দ্বন্দ্বের বিষয়টি স্পষ্ট হয়।

বৈঠকের পর এ খবরটি পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ‘ডন’-এ প্রকাশ হয়ে যায়। দ্বন্দ্বের বিষয়টি সরকার তৎক্ষণাৎ অস্বীকার করলেও সামরিক বাহিনী প্রধানমন্ত্রী নওয়াজের নেতৃত্বকে চাপ দিতে থাকে। সামরিক বাহিনী মনে করে, এই খবরটি তথ্যমন্ত্রী রশিদই জানিয়েছেন ডন’র সংশ্লিষ্ট সাংবাদিককে। তাদের চাপে প্রধানমন্ত্রীর কার্যালয় তথ্যমন্ত্রীর পদত্যাগে চিঠি দিলো।  

সংবাদমাধ্যম বলছে, ওই বৈঠকে অংশ নেওয়া প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফও এরইমধ্যে পরিবার নিয়ে দুবাই চলে গেছেন। যদিও তিনি কেন এই সময়ে দুবাই গেছেন তা জানা যায়নি।

এ বিষয়ে এখন পর্যন্ত নীরবতা পালন করছে প্রভাবশালী সেনাবাহিনী। তবে তাদের চাপেই তথ্যমন্ত্রীকে অপসারণে নওয়াজ সরকার বাধ্য হলো বলে প্রতীয়মান হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।