ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আইন ভাঙলেন কি এফবিআই প্রধান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আইন ভাঙলেন কি এফবিআই প্রধান!

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের ই-মেইল বিতর্কের বিষয়ে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই’র প্রধান জেমস কোমির বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন ডেমোক্র্যাটিক পার্টির সিনেট নেতারা।

তারা বলছেন, হিলারি ক্লিনটনের ই-মেইলের বিষয়ে করা তদন্ত প্রকাশে হয়তো এফবিআই প্রাধনই আইন ভঙ্গ করে থাকতে পারেন।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব ফেলতে জেমস কোমির বিরুদ্ধে বার কর্মকর্তাদের প্রভাবিত করে আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছেন সিনেটর হ্যারি রিড। সোমবার (৩১ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এমন খবর জানায়।

কেন প্রেসিডেন্ট নির্বাচনের আগ মুহূর্তে বিষয়টি নিয়ে এফবিআই এতো মাতামাতি করছে এ নিয়ে ডেমোক্র্যাট নেতারা সন্দেহের তীর ছুড়েছেন জেমস কোমির দিকে।

গত শুক্রবার (২৮ অক্টোবর) হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল ফের নতুন করে তদন্তের নির্দেশ দিলে দেশটির রাজনীতির মাঠ আরও উত্তপ্ত উঠে।

এরই মধ্যে এক সংবাদ সম্মেলনে হিলারি ক্লিনটন বলেছিলেন ‘ভোট চলে আসছে। সুতরাং, আমেরিকান জনগণ এ বিষয়ে খুব দ্রুত পরিপূর্ণ আসল বিষয় জানতে চায়। আজ্ঞাবাহ এফবিআই’র ব্যাখা প্রশ্নবিদ্ধ হয়েছে। যাহোক, তদন্ত প্রকাশে আর যেন বিলম্ব না হয়। ’

এফবিআই’র অভিযোগ, ফেডারেলের আইন ভঙ্গ করে ব্যক্তিগত ই-মেইল সার্ভার ব্যবহার করে ২০০৯-১৩ মেয়াদে পররাষ্ট্রমন্ত্রী থাকার সময় হিলারি ক্লিনটন বেশ কিছু গোপন তথ্য আদান প্রদান করেছেন। যা অপরাধমূলক কাজ। ওই-মেইল ব্যবহারের ফলে রাষ্ট্রীয় গোপন তথ্য পাচার হয়েছে এবং যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পড়েছে।

এ নিয়ে মার্কিন কংগ্রেসে রিপাবলিকান নেতৃত্ব দুই বছর ধরে হিলারির বিরুদ্ধে একের পর এক অভিযোগ, তদন্ত ও শুনানি হয়েছে। তবে চূড়ান্তভাবে কোনো সুরাহা হয়নি।

আরও পড়ুন..

** মাত্র ৯ শতাংশ ভোট পাবেন ট্রাম্প!

** জেনে নিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন প্রক্রিয়া

**  হিলারিকে সমর্থন দিয়ে ফ্রি বার্গার পেলো ওবামাকন্যা শাসা

** বড় নির্বাচনী তহবিল হিলারির, পাচ্ছেন বাড়তি সুবিধা

** হিলারিকেই প্রেসিডেন্ট চান ইন্ডিয়ান-আমেরিকানরা
** ট্রাম্পকে ‘উচ্ছেদ’ করে গর্বিত জেমি ওটিস!
**
মঞ্চে মিস ইউনিভার্সকে ট্রাম্পের যৌন হয়রানি (ভিডিও)
** ই-মেইল বিতর্কের দ্রুত সমাধান চেয়েছেন হিলারি

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।