ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

সরকারকে সেনা ক্ষমতাচ্যুত করুক কখনো চাই না: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
সরকারকে সেনা ক্ষমতাচ্যুত করুক কখনো চাই না: ইমরান খান ছবি: সংগৃহীত

ঢাকা: সেনাবাহিনী সরকারকে ক্ষমতাচ্যুত করুক তা কখনো কামনা করেননি বা করবেনও না বলে জানিয়ে দিয়েছেন পাকিস্তানের বিরোধী দলের নেতা ইমরান খান। বরং তিনি বলেছেন, গণতন্ত্রকে হুমকির মুখে ফেলে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ লুকিয়ে থাকতে পারেন না।

সরকারের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনরত তেহরিক ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরানের বিরুদ্ধে নওয়াজপন্থি মিডিয়ায় খবর ছড়ায়, তিনি ইসলামাবাদকে অচল করে সেনাঅভ্যুত্থানের পথ প্রশস্ত করছেন। যেন সেনাবাহিনী সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে নেয়।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সেই অভিযোগই উড়িয়ে দিলেন ইমরান। ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান বলেন, একজন গণতান্ত্রিক মানুষ কীভাবে সামরিক শক্তিকে ক্ষমতায় দেখতে চায়? নওয়াজকে উত্তর দিতে হবে। তিনি গণতন্ত্রকে হুমকির মুখে ফেলে এভাবে লুকিয়ে থাকতে পারেন না।

ইমরান তার নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বুধবার (২ নভেম্বর) ইসলামাবাদ অচল করে দিতে। পানামা পেপারসে নওয়াজ ও তার সরকারের অনেক কর্তার দুর্নীতির তথ্য ফাঁস হওয়ার পর থেকে আন্দোলনে নেমেছে ইমরানের পিটিআই। এই দুর্নীতির সুরাহা না হওয়া পর্যন্ত এবং নওয়াজ সরকার পদত্যাগ না করা পর্যন্ত ইমরান রাজপথ ছ‍াড়বেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।