ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতে মন্ত্রীর সাক্ষাৎ না পাওয়ায় সাবেক সেনার আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
ভারতে মন্ত্রীর সাক্ষাৎ না পাওয়ায় সাবেক সেনার আত্মহত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতীয় সেনাদের ‘ওয়ান র‍্যাঙ্ক ওয়ান পেনশন’ (ওআরওপি) প্রকল্পের বিরুদ্ধে কথা বলতে দেশটির প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্বরের কাছে এসেছিলেন সাবেক সেনা সদস্য সুবেদার রাম কিশান গ্রেওয়াল। কিন্তু মিললো না মন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি।

তাই অভিমান নিয়ে শেষ পর্যন্ত আত্মহত্যা করলেন তিনি।

বুধবার (০২ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে। আত্মহত্যার পর তার মরদেহের পাশে একটি ‘সুইসাইড নোট’ পাওয়া গেছে। ঘটনাস্থলে উপস্থিত চিকিৎসক জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিষপানে তার মৃত্যু হয়েছে।

নিহত রাম কিশানের বাড়ি দেশটির হরিয়ানা রাজ্যের ভিওয়ানি এলাকায়। তার ছেলে জানান, তার বাবা প্রায়ই বলতেন, যদি সরকার ওআরওপি সংক্রান্ত দাবি পূর্ণ করতে না পারে, তবে তিনি আত্মহত্যা করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্টান টাইমসকে দেওয়া সাক্ষাতকারে রাম কিশানের বন্ধু জগদীশ রায় বলেন, ওআরওপি নিয়েই ছিলো তার চিন্তা ভাবনা। ওআরওপি’র কারণে আম‍ারা কোনো লাভবান হচ্ছি না। কিশান সবসময় বলতো এটি আমাদের অধিকার। সে আমাদের সেনাদের জন্য লড়াই করেছে। যখন সরকার তার কথা শোনার জন্য আগ্রহ দেখায়নি, তখন সে নিজেই আত্মহত্যা করেছে।

এদিকে, তার মৃত্যুর খবর তার পরিবারকে জানানো হয়েছে। তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে স্থানীয় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল উপস্থিত থাকার কথা রয়েছে।
‍‍
বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
আরএইচএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।