ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

হিলারির জন্য ভোট চাইলো প্রভাবশালী ভারতীয়-মার্কিন সাময়িকী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
হিলারির জন্য ভোট চাইলো প্রভাবশালী ভারতীয়-মার্কিন সাময়িকী

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিলারি ক্লিনটনকে সরাসরি সমর্থন দিয়ে ভোট চাইলো প্রভাবশালী ইন্ডিয়ান-আমেরিকান মাসিক সাময়িকী ‘ইন্ডিয়া কারেন্টস’। এর ৩০ বছরের ইতিহাসে ৮-৯টি নির্বাচন হলেও প্রথমবারের মতো কোনো প্রার্থীর পক্ষে এমন প্রচারণায় নামলো সাময়িকীটি।

মঙ্গলবার (১ নভেম্বর) সাময়িকীটি তাদের সম্পাদকীয় পাতায় এবং প্রকাশিত নভেম্বর সংখ্যার প্রচ্ছদে হিলারি ক্লিনটনকে এনডোর্স বা সমর্থনের বিষয়টি প্রকাশ করে। বুধবার (২ নভেম্বর) নিউজ এইটটিন নামে একটি সংবাদমাধ্যম এ তথ্য জান‍ায়।

এ বিষয়ে ‘ইন্ডিয়া কারেন্টস’ সম্পাদক নিরুপুমা ভায়েদিয়ানথ্যান এবং ভান্দানা কুমার সংবাদমাধ্যমকে জানান, ৩০ বছরের ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো প্রার্থীকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দেখতে এনডোর্স জানালো ‘ইন্ডিয়া কারেন্টস’। এই এনডোর্স হিলারির পক্ষে হয়েছে।

সম্পাদকীয় পাতায় বলা হয়, সম্প্রতি রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নারীদের নিয়ে অশালীন মন্তব্যের অডিও-ভিডিও প্রকাশ হয়। এর পরপরই হিলারিকে এনডোর্সের সিদ্ধান্ত নেওয়া হয়।

এতে আরও বলা হয়, ভিডিওটি প্রকাশ হওয়ার আগে ‘ইন্ডিয়া কারেন্টস’ আসন্ন নির্বাচন উপলক্ষে তাদের নভেম্বর সংখ্যার প্রচ্ছদে হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্পের ছবি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছিল, যে প্রচ্ছদে হেডলাইন থাকার কথা ছিল কেবল ‘ভোট’। কিন্তু ট্রাম্পের অশালীন মন্তব্য প্রকাশ হওয়ার পর এই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছে ইন্ডিয়া কারেন্টস। সে কারণে এ সংখ্যায় কেবল হাস্যোজ্জ্বল হিলারি ক্লিনটনের ছবি প্রকাশ করা হয়েছে।

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত সাময়িকীটি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে তিন দশক ধরে প্রতি মাসে প্রকাশিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
আরএইচএস/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।