ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে হিলারি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
ট্রাম্পের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে হিলারি

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দিন দুয়েক বাকি। চূড়ান্ত নির্বাচনের আগে এখন পর্যন্ত বিভিন্ন জরিপে এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন।

সবশেষ দেশটির সংবাদমাধ্যম এবিসি’র জরিপ অনুযায়ী এই মুহূর্তে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্পের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে রয়েছেন হিলারি ক্লিনটন। অথচ ইমেইল ফাঁসের প্রেক্ষিতে গত সপ্তাহেও কয়েক পয়েন্টে পিছিয়ে ছিলেন সাবেক ফার্স্ট লেডি।

রোববার (৬ নভেম্বর) হিলারির এগিয়ে থাকার এ খবর দিয়েছে এবিসি। তাদের জরিপে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১০০ জনের মধ্যে ৪৮ জন ভোট দেবেন হিলারিকে এবং ৪৩ জন দেবেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে।

৮ নভেম্বর (বাংলাদেশ সময় ৯ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্য ও ফেডারেল ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার ভোটাররা নির্বাচিত করবেন তাদের পরবর্তী প্রেসিডেন্টকে। ভোটগ্রহণ শুরু হবে স্থানীয় সময় সকাল ৬টা থেকে। শেষ হবে রাত ৮টার মধ্যে। তবে আইওয়া এবং নর্থ ডাকোটাতে ভোটগ্রহণ চলবে রাত ৯টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
আরএইচএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।