ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

হিলারি জিতবেন, বললেন হিনা রব্বানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
হিলারি জিতবেন, বললেন হিনা রব্বানি

ঢাকা: ‘হিলারি ক্লিনটন যেহেতু বেশি অভিজ্ঞ, উপযুক্ত ও সচেতন প্রার্থী, সুতরাং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনিই জয় লাভ করবেন। আর তার জয় হলে শুধু যুক্তরাষ্ট্রের নয়, বিশ্বের অন্যান্য দেশেরও জয় হবে।

এমন কথাই বলেছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার। রোববার (০৬ নভেম্বর) দেশটির সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়। শনিবার বেকনহাউজ গ্রুপের তিন দিনব্যাপী এক উৎসব অনুষ্ঠানের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

হিনা রব্বানি বলেন, ‘যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ও ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে হচ্ছে। তবে দৃশ্যপট বলছে হিলারি জিতবেন। আমি এবং অন্যরা মনে করি, হিলারি জয়লাভ করলে শুধু যুক্তরাষ্ট্রের মঙ্গল নয়, পাকিস্তানসহ অন্যান্য দেশের জন্যও মঙ্গলজনক হবে।

উগ্রতা, অন্য ধর্ম বা সম্প্রদায়, বিশেষ করে মুসলমানদের প্রতি বিদ্বেষমূলক আচরণের কারণে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে হেরে যাবেন বলে ভবিষ্যৎ বাণী করেন হিনা রব্বানি।

পাকিস্তানের গতিবিধি সম্পর্কে হিলারি যতটা ওয়াকিবহাল ততটা ট্রাম্প নয় বলেও মন্তব্য করেন হিনা।

সভায় পাকিস্তানের সঙ্গে চীনের সম্পর্ক চমৎকার উল্লেখ করে যুক্তরাষ্ট্র, ভারত, আফগানিস্তান, ইরানসহ বিভিন্ন দেশের সঙ্গে পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কথাও তুলে ধরেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬

টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।