ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রজুড়ে মিশ্র আবহাওয়া, মধ্য-দক্ষিণে বৃষ্টির শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
যুক্তরাষ্ট্রজুড়ে মিশ্র আবহাওয়া, মধ্য-দক্ষিণে বৃষ্টির শঙ্কা

যুক্তরাষ্ট্রজুড়ে বইছে নির্বাচনী হাওয়া। এই হাওয়ার মধ্যে দেশটির আবহাওয়ার দিকে নজর রাখছেন প্রার্থী ও ভোটাররা। আবহাওয়ায় বিঘ্ন ঘটলে যে ভোট প্রদানেও বাধার সৃষ্টি হবে।

ঢাকা: যুক্তরাষ্ট্রজুড়ে বইছে নির্বাচনী হাওয়া। এই হাওয়ার মধ্যে দেশটির আবহাওয়ার দিকে নজর রাখছেন প্রার্থী ও ভোটাররা।

আবহাওয়ায় বিঘ্ন ঘটলে যে ভোট প্রদানেও বাধার সৃষ্টি হবে।

এ বিষয়ে সংবাদমাধ্যম জানাচ্ছে মঙ্গলবার (৮ নভেম্বর) নির্বাচনের দিন অধিকাংশ অঙ্গরাজ্যে মিশ্র আবহাওয়া বিরাজ করবে। তবে মধ্য-দক্ষিণের রাজ্যে বৃষ্টির শঙ্কা করা হচ্ছে। সেজন্য প্রার্থীর পাশাপাশি ভোটারদেরও হাতে ছাতা রাখার পরামর্শ দিয়েছে সংবাদমাধ্যম।

আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট আকুওয়েদার বলছে, তুমুল বৃষ্টিপাত হতে পারে টেক্সাস, লুইজিয়ানা, মিসিসিপি, আরকানসাস এবং ওকলাহোমা রাজ্যে। বৃষ্টি ঝাপটা দিতে পারে ডালাস, হাউস্টন, নিউ অরলিন্স ও লিটল রকেও।

২০০৭ সালের নির্বাচনের অভিজ্ঞতা বলছে, ভোটের দিন বৃষ্টি রিপাবলিকানদের জন্য আর্শীবাদ। যদিও ২০১৬ সালের নির্বাচনে সে রকম সম্ভাবনা কম, কারণ ইতোমধ্যে অনেকে আগাম ভোট দিয়ে দিয়েছেন।

আকুওয়েদার বলছে,  ওহাইও এবং লোয়ার গ্রেট লেক এলাকায় ঠাণ্ডা আবহাওয়া বিরাজ করবে। ঠাণ্ডা বাতাসের সঙ্গে মাঝে মাঝে ঝিরিঝিরি বৃষ্টিও হতে পারে এসব এলাকায়। মিশিগান ও ইলিনয়েও বৃষ্টির ব্যাপক শঙ্কা রয়েছে।

এদিকে, ওয়াশিংটন উপকূল এবং অরেগনের দিকে দিনের শেষ ভাগে বৃষ্টির ঝাপটার কথা বলছে আকুওয়েদার। উত্তর-পশ্চিম উপকূলে বাতাসের তীব্রতার কথাও বলা হয়েছে।

তবে ভোটের দিন কোথাও ভারী তুষারপাতের শঙ্কা নেই বলে আশার কথা জানিয়ে দিয়েছে আবহাওয়া অধিদফতর।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
জেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।