ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

‘ব্যাটলগ্রাউন্ড’ ফ্লোরিডায় হাড্ডাহাড্ডি লড়াই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
‘ব্যাটলগ্রাউন্ড’ ফ্লোরিডায় হাড্ডাহাড্ডি লড়াই

‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ হিসেবে পরিচিত অঙ্গরাজ্য ফ্লোরিডায় হিলারি ক্লিনটন ও ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। এখন পর্যন্ত ৬৮ শতাংশ ভোট গণনা হয়েছে।

ঢাকা: ‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’ হিসেবে পরিচিত অঙ্গরাজ্য ফ্লোরিডায় হিলারি ক্লিনটন ও ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। এখন পর্যন্ত ৬৮ শতাংশ ভোট গণনা হয়েছে এই অঙ্গরাজ্যে।

হাফিংটন পোস্টে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী হিলারি ও ট্রাম্প দু’জনেই পেয়েছেন ৪৮ শতাংশ করে ভোট।

উল্লেখ্য, ফ্লোরিডাকে ধরা হচ্ছে এবারের নির্বাচনের নিয়ামক হিসেবে। রিপাবলিকান ও ডেমোক্রাট দলের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত অঙ্গরাজ্যগুলোর বাইরে ছয়টি অঙ্গরাজ্যকে  ‘ব্যাটলগ্রাউন্ড’ হিসেবে অভিহিত করা হচ্ছে। এই অঙ্গরাজ্যগুলোতে মোট ৬৬টি ইলেক্টোরাল ভোট রয়েছে।

ধারণা করা হচ্ছে নিজ নিজ শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত অঙ্গরাজ্যগুলোর ইলেক্টোরাল ভোট নিশ্চিত করার পাশাপাশি যিনি ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত অঙ্গরাজ্যগুলোতে ভালো করতে পারবেন তিনি এগিয়ে থাকবেন তত বেশি। এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ফ্লোরিডা। ব্যাটলগ্রাউন্ড স্টেটগুলোর ৬৬টি ইলেক্টোরাল কলেজ ভোটের মধ্যে ২৯টিই রয়েছে ফ্লোরিডায়। তাই ফ্লোরিডায় যিনি জিতবেন ধারণা করা হচ্ছে তিনিই হবেন পরবর্তী প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।