ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

জ্যাকব জ্যাভিটস সেন্টারে বিষাদের ঘনঘটা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
জ্যাকব জ্যাভিটস সেন্টারে বিষাদের ঘনঘটা

বিজয়ের সুবাতাসে উৎফুল্ল ট্রাম্প টাওয়ার, অপরদিকে বিষাদের ঘনঘটা ম্যানহাটনের জ্যাকব জ্যাভিটস সেন্টারে।

ঢাকা: বিজয়ের সুবাতাসে উৎফুল্ল ট্রাম্প টাওয়ার, অপরদিকে বিষাদের ঘনঘটা ম্যানহাটনের জ্যাকব জ্যাভিটস সেন্টারে।

সকল জরিপে এগিয়ে থেকেও হিলারির এই অপ্রত্যাশিত ফলাফলে স্তব্ধ জ্যাভিটস সেন্টারে বিজয় উৎসবের জন্য সমবেত তার সমর্থকরা।

অথচ ঘণ্টা কয়েক আগেও এখানকার পরিবেশ ছিলো উৎসব মুখর। হিলারি সমর্থকরা ছিলেন হাসিখুশি মুডে। কিন্তু ফলাফল ঘোষণার সময় একের পর এক রাজ্য থেকে পরাজয়ের খবর আসতে থাকায় ম্লান হয়ে যায় তাদের মুখের হাসি।

অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। শোক-রাগ-দুঃখে অনেকেই ত্যাগ করেন হিলারির ইলেকশন নাইট হেডকোয়ার্টার হিসেবে পরিচিত এই জাভিটস সেন্টার।

সেখানে সমবেত সংবাদমাধ্যম কর্মীরা জানান, হিলারি সমর্থকদের অনেকেই এখানে এসেছিলেন আগাম জয়োৎসব করতে। কারণ সংবাদমাধ্যমের বেশির ভাগ জনমত জরিপে ট্রাম্পের থেকে বেশ কয়েক পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিলেন হিলারি।

এমনকি নির্বাচনের আগের সর্বশেষ জনমত জরিপেও ট্রাম্পকে কমপক্ষে ৫ পয়েন্টে পেছনে ফেলেছিলেন হিলারি। এর ওপর লাতিনো ও আফ্রো-আমেরিকানদের আগাম ভোট দেয়ার হিড়িক দেখে অনেকেই ভেবেছিলেন হিলারির বিজয় সময়ের ব্যবধান মাত্র।

এ অবস্থায় মঙ্গলবার রাতে নির্বাচনের ভোটগ্রহণের পর অনেকটা বিজয়ীর মুডেই জ্যাভিটস সেন্টারে ফলাফলের অপেক্ষা করছিলেন হিলারির সমর্থকরা। কিন্তু সময় যতই পার হতে থাকে দুঃসংবাদের পাল্লা ততই ভারী হতে থাকে। শেষ পর্যন্ত পরিষ্কার হয়ে যায় ট্রাম্পই হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। বিষাদের ছায়া ঘনিয়ে আসে জ্যাভিটস সেন্টারে। স্তব্ধ হয়ে পড়েন হিলারির সমর্থরা।

সর্বশেষ খবর অনুযায়ী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিততে কাঙ্ক্ষিত ইলেক্টোরাল কলেজ ভোট পেতে আর মাত্র কয়েকটি কদম দূরে ট্রাম্প। ইতোমধ্যেই তার ঝুলিতে জমা হয়েছে ২৬৪টি ভোট। অলৌকিক কিছু না ঘটলে ট্রাম্পই হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।