ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট: ট্রাম্প ছবি: সংগৃহীত

নিজেকে সব আমেরিকানের প্রেসিডেন্ট বলেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প। তিনি আরও বলেছেন, আমেরিকাকে গ্রেট বানানোর জন্য আমি প্রেসিডেন্টের দায়িত্ব নিতে আগ্রহী হয়েছি।

ঢাকা: নিজেকে সব আমেরিকানের প্রেসিডেন্ট বলেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প। তিনি আরও বলেছেন, আমেরিকাকে গ্রেট বানানোর জন্য আমি প্রেসিডেন্টের দায়িত্ব নিতে আগ্রহী হয়েছি।

মঙ্গলবার (৮ নভেম্বর) প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলে জয় নিশ্চিত হওয়ার পর রাতে নিউইয়র্কের ম্যানহাটনে প্রচারণার সদরদফতর হিলটন হোটেলের সামনে সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে ট্রাম্প এ কথা বলেন।

বক্তৃতার শুরুতেই ট্রাম্প বলেন, যারা আমার সঙ্গে ছিলেন আমি তাদের এবং তাদের পরিবারকে ধন্যবাদ জানাই। ডেমোক্রেটিক পার্টির হিলারি ক্লিনটনও আমাকে অভিনন্দন জানিয়েছেন। আমিও হিলারি এবং তার পরিবারকে অভিনন্দন জানাই। অনেক অনেক পরিশ্রম করেছেন তিনি প্রচারণার জন্য।

রিপাবলিকান এ প্রার্থী দেশবাসীর উদ্দেশে বলেন, আমি সবাইকে বলবো, এটাই সময় এক হওয়ার। যারা আমাকে সমর্থন করেননি, তাদের সংখ্যা খুবই কম। তাদেরও এগিয়ে আসতে হবে, এটি কোনো বিষয় নয়- আমি চাই সবাই এক হয়ে দেশের জন্য কাজ করবে। সব জাতি-বর্ণের, সব দলের মানুষকে এক হতে হবে। আমি এখন সব আমেরিকানের প্রেসিডেন্ট।

তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, বিভেদের ক্ষত ভুলে যান, আমাদের এক হতে হবে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাবো। ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে তার কাজের পরিকল্পনার কথা তুলে ধরে বলেন, আমি সব কিছুর কাঠামোগত উন্নয়ন করবো, কোটি মানুষকে কাজ দেবো। আমাদের একটা অর্থনৈতিক পরিকল্পনা আছে, কাজ হবে সে অনুযায়ী। পারতপক্ষে প্রবৃদ্ধি দ্বিগুণ করা হবে। আমরা বিশ্বাস করি আমেরিকানদের এমন কোনো স্বপ্ন নেই, যা পূরণ করা যাবে না। আমাদের সবরকম সক্ষমতা আছে, থেমে থাকার কোনো সময় নেই। বিশ্বের উন্নয়নে নেতৃত্ব দেবে আমেরিকা। এটাই এখন আমাদের চ্যালেঞ্জ। দেশের উন্নয়ন ছাড়া এখন আমাদের কোনো চিন্তা নেই।  

দীর্ঘ ১৮ মাসের নির্বাচনী প্রক্রিয়ার অভিজ্ঞতা তুলে ধরে বলেন, এমন পথচলায় যারা পাশে ছিলেন তাদের অনেক বেশি শ্রদ্ধা জানাই। সম্মান জানাই পাশে থাকার জন্য। যারা আমার হয়ে কাজ করেছেন তাদের ধন্যবাদ। এখন ক্যাম্পেইন শেষ, শুরু সামনে এগিয়ে যাওয়ার কাজ।

ধনকুবের থেকে প্রেসিডেন্ট হওয়া ট্রাম্প বলেন, আমি একজন ব্যবসায়ী হিসেবে বিশ্বে সুনাম অর্জন করেছি। এখন দেশ ও দেশের মানুষের জন্য কিছু করতে চাই। আমি উপলব্ধি করছি, এটা করা উচিৎ।  

বক্তৃতার শেষে নিজের বাবা-মাকে বিশেষ ধন্যবাদ দেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট হওয়া ট্রাম্প। বলেন, বাবা-মার প্রতি কৃতজ্ঞতা যারা আমাকে পৃথিবীতে এনেছেন। আমার ভাই রর্বাটকে অনেক ধন্যবাদ। এছাড়া স্মরণ করি আমার প্রয়াত বড় ভাইকে। অসাধারণ ভাই-বোনের পরিবার আমার। ভালোবাসি পরিবারের সব সদস্যকে। এখন দেশবাসী পাশে থাকবেন, সব কিছুই অর্জন সম্ভব আমাদের।  

বক্তৃতাকালে উপস্থিত ছিলেন ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, স্ত্রী মেলানিয়াসহ দুই পরিবারের সদস্য ও প্রচারণা শিবিরের কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬/আপডেট ১৪৩৩ ঘণ্টা
আইএ/এমএ/এইচএ/

** সব হিসাব উড়িয়ে ইতিহাস গড়লেন ট্রাম্প

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।