ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট হয়েই ‘বিনয়ী’ ডোনাল্ড ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৬
প্রেসিডেন্ট হয়েই ‘বিনয়ী’ ডোনাল্ড ট্রাম্প!

যে ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বিশ্ববাসীর এতো সমালোচন‍া, এতো বিতর্ক। যার উদ্ধতপূর্ণ আচরণে তটস্থ থাকতেন অনেকে। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর সেই ট্রাম্পকে ‘বিনয়ী’ দেখা গেলো। তার কথার সুরেও বেশ নমনীয়তা লক্ষ্য করা যায়।

ঢাকা: যে ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে বিশ্ববাসীর এতো সমালোচন‍া, এতো বিতর্ক। যার উদ্ধতপূর্ণ আচরণে তটস্থ থাকতেন অনেকে।

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর সেই ট্রাম্পকে ‘বিনয়ী’ দেখা গেলো। তার কথার সুরেও বেশ নমনীয়তা লক্ষ্য করা যায়।

স্থানীয় সময় মঙ্গলবার (৮ নভেম্বর) রাতে নিউইয়র্কের ম্যানহাটনের হিলটন হোটেলের সামনে সমর্থকদের উদ্দেশে জয় পরবর্তী এক ভাষণে বিনয়ের সঙ্গে সবাইকে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

সবকিছু ভুলে ট্রাম্প আহ্বান জানালেন সুন্দর এক আমেরিকা গড়ার। ভাষণে তিনি বললেন, ‘বিভেদের ক্ষত ভুলে আমাদের আবার এক হতে হবে। আমরা একসঙ্গে কাজ করবো। আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট।

ভাষণের শুরুতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিলারি ক্লিনটন অভিনন্দন জানিয়েছেন তিনি। হিলারি ও তার পরিবারকে অভিনন্দন জানান ট্রাম্প।

প্রেসিডেন্ট পদে নিজের লড়াই সম্পর্কে ট্রাম্প বলেন, আমি এজন্য এসেছি যেন, আমরা একসঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই আমেরিকাকে গ্রেট করার জন্য কাজ করবো।

তিনি বলেন, আমি ব্যবসা করে সারাবিশ্বের জন্য অনেক কিছু করেছি। এখন দেশের জন্য কিছু করতে চাই।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।