ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

হরিণ হত্যা মামলায় সালমানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নোটিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
হরিণ হত্যা মামলায় সালমানের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নোটিশ ছবি: সংগৃহীত

দু’টি চিঙ্কারা (বিলুপ্তপ্রায় এক প্রজাতির হরিণ) হত্যা মামলায় বলিউড ‍অভিনেতা সালমান খানের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। এই মামলায় রাজস্থান হাইকোর্টে বেকসুর খালাস পেয়েছিলেন ‘বজরঙ্গি ভাইজান’। 

ঢাকা: দু’টি চিঙ্কারা (বিলুপ্তপ্রায় এক প্রজাতির হরিণ) হত্যা মামলায় বলিউড ‍অভিনেতা সালমান খানের বিরুদ্ধে নোটিশ জারি করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। এই মামলায় রাজস্থান হাইকোর্টে বেকসুর খালাস পেয়েছিলেন ‘বজরঙ্গি ভাইজান’।

 

শুক্রবার (১১ নভেম্বর) সকালে সুপ্রিম কোর্টের তরফে এই নোটিশ জারি করা হয়। গত ১৯ অক্টোবর রাজস্থান সরকার ৫০ বছর বয়সী এ অভিনেতার খালাসের বিরুদ্ধে আপিল করে।

১৯৯৮ সালের ওই চিঙ্কারা হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সালমানের বিরুদ্ধে অভিযোগ করা হয়, সেসময় যোধপুরে শুটিং চলাকালে তার লাইসেন্সকৃত গুলিতে দু’টি চিঙ্কারার প্রাণ যায়।  

মামলাটির বিচারপ্রক্রিয়া শেষে ২০০৭ সালে সালমানকে একবছর কারাদণ্ড দেওয়া হয়। সেসময় এক সপ্তাহ কারাভোগও করেন সালমান। পরে আবার রাজ্যের হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হন তিনি। হাইকোর্টেই সে মামলার দীর্ঘ বিচারপ্রক্রিয়া গত জুলাইয়ে ‘ভাইজান’কে খালাস দেওয়া হয়।

সালমানের বিরুদ্ধে ১৯৯৮ সালে একটি কৃষ্ণসার (হরিণ) হত্যা মামলারও বিচারকাজ চলছে। সেই মামলায় কয়েক দফায় শুনানি চলছে বলিউড ‘সুলতানের’।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬/আপডেট ১৩২৭ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।