ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার যোগাযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
ট্রাম্পের প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার যোগাযোগ

সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভকারী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণাকালে ওই দলের সদস্যদের সঙ্গে রাশিয়ার সরকারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল।

ঢাকা: সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভকারী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণাকালে ওই দলের সদস্যদের সঙ্গে রাশিয়ার সরকারের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল।

রাশিয়ান এক সিনিয়র কূটনীতিকের উদ্বৃতি দিয়ে বৃহস্পতিবার (১০ নভেম্বর) এ খবর জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।

রাশিয়ার সরকারি সূত্রে প্রকাশিত ওই খবরে বলা হয়, রাশিয়ার সহকারী পররাষ্ট্রমন্ত্রী সেরগেই রেবকোভ দেশটির সরকার নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম ইন্টারফ্যাক্সকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা জানান।

তিনি সাক্ষাৎকারে বলেছেন, রাশিয়ার সরকারের উদ্যোগে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচন প্রচারণা দলে থাকা ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল।

তিনি বলেন, ‘অবশ্যই আমরা ট্রাম্পের চারপাশের লোকজনের সম্পর্কে জানি। ট্রাম্পের ভবিষ্যৎ প্রশাসনের সঙ্গে সংলাপের পথ গড়তেই এটা করা হয়েছে। ’

তবে এ বিষয়ে এর চেয়ে বিস্তারিত বলেননি রাশিয়ান কূটনীতিক রেবকোভ।

যদিও ৮ নভেম্বরের নির্বাচনের আগে ট্রাম্পের মুখপাত্র হোপ হিকস দাবি করেছিলেন, রাশিয়ার সঙ্গে তাদের কোনো যোগাযোগ হয়নি।
 
এদিকে, সব জরিপ ও পূর্বানুমান উল্টে দিয়ে ট্রাম্প জয়লাভ করলে দ্রুত তাকে অভিনন্দন জানান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

কিন্তু নির্বাচনী প্রচারণাকালে ট্রাম্প বলেছিলেন তিনি রাশিয়া সম্পর্কে জানেন না ও পুতিনকে চেনেন না।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।