ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বেলুচিস্তানে মাজারে বোমা হামলায় নিহত বেড়ে ৫২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
বেলুচিস্তানে মাজারে বোমা হামলায় নিহত বেড়ে ৫২

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কুজদার জেলার প্রত্যন্ত অঞ্চলের একটি মাজারে বোমা হামলায় নারী ও শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ জন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢাকা: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কুজদার জেলার প্রত্যন্ত অঞ্চলের একটি মাজারে বোমা হামলায় নারী ও শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ জন। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক মানুষ।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার (১২ নভেম্বর) কুজদার জেলার শাহ নূরানি মাজারে এ হামলার ঘটনা ঘটে। হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ইরাক ও সিরিয়াভিত্তিক আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

খবরে বলা হয়, কুজদার জেলার প্রত্যন্ত অঞ্চলে শাহ নূরানি মাজারে বোমা হামলাটি চালানো হয়। যেখানে সুফি ভাব ধারার লোকজন প্রার্থনা করে থাকেন।
প্রতিদিন সন্ধ্যার দিকে মাজারে ‘ধমল’ নামে বিশেষ নাচ-গান অনুষ্ঠিত হয়। যা দেখতে অনেক দর্শনার্থী ভিড় করেন। ‘ধমল’ চলার সময় বোমা হামলাটি করা হয়। হামলার পরপরই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালান।

এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তীব্র নিন্দা জানিয়েছেন।

গত অক্টোবরে স্থানীয় কোয়েটা শহরে একটি পুলিশ কলেজে হামলার ঘটনায় কয়েক ডজন এবং আগস্টে একটি হাসপাতালে হামলাতে প্রায় ৭০ জন নিহত হন।

** বেলুচিস্তানে বোমা বিস্ফোরণে নিহত ৩০

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।