ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

চতুর্থ দিনেও ট্রাম্পবিরোধী বিক্ষোভ অব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
চতুর্থ দিনেও ট্রাম্পবিরোধী বিক্ষোভ অব্যাহত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে ট্রাম্পবিরোধী বিক্ষোভ চলছে দেশটির বিভিন্ন স্থানে।

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচিত হওয়ার পর থেকে ট্রাম্পবিরোধী বিক্ষোভ চলছে দেশটির বিভিন্ন স্থানে।

স্থানীয় সময় শনিবার (১২ নভেম্বর) নিউইয়র্ক, শিকাগো, ম্যাসাচুসেটস, আইয়োয়া অঙ্গরাজ্যসহ দেশের বিভিন্নস্থানে ট্রাম্পবিরোধী চতুর্থ দিনের মতো হাজার-হাজার মানুষ বিক্ষোভে অংশ নেন।

যা ক্রমেই আন্দোলনের আকার ধারণ করছে।

বিক্ষোভকারীরা বিভিন্ন প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে ট্রাম্পের বিরুদ্ধে স্লোগান দেন। তারা ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে মানেন না বলেও জানান।

‘ট্রাম্প আমার প্রেসিডেন্ট নয়’, ‘ট্রাম্পকে প্রত্যাখান করা হোক’ এমন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভকারীরা প্রতিবাদ করেন। গত ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিনটন পরাজিত হলে তার সমর্থকরা ৯ নভেম্বর থেকে ট্রাম্পের বিরুদ্ধে প্রতিবাদে ফেটে পড়েন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।