ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

হোয়াইট হাউসে পার্ট-টাইম থাকতে চান ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
হোয়াইট হাউসে পার্ট-টাইম থাকতে চান ট্রাম্প! ডোনাল্ড ট্রাম্প

যে ক্ষমতাধর ‘প্রাসাদে’ উঠতে এতো এতো অর্থখরচ, এতো এতো প্রচারণা, এতো এতো বাকযুদ্ধ-মনস্তাত্ত্বিক লড়াই আর নির্বাচন, সে হোয়াইট হাউস জয় নিশ্চিত হওয়ার পর এখন ডোনাল্ড ট্রাম্প ভাবছেন, তিনি সেই প্রাসাদে ফুল-টাইম থাকবেন না, থাকবেন পার্ট-টাইম!

ঢাকা: যে ক্ষমতাধর ‘প্রাসাদে’ উঠতে এতো এতো অর্থখরচ, এতো এতো প্রচারণা, এতো এতো বাকযুদ্ধ-মনস্তাত্ত্বিক লড়াই আর নির্বাচন, সে হোয়াইট হাউস জয় নিশ্চিত হওয়ার পর এখন ডোনাল্ড ট্রাম্প ভাবছেন, তিনি সেই প্রাসাদে ফুল-টাইম থাকবেন না, থাকবেন পার্ট-টাইম!

তার এই অদ্ভুত ভাবনা ছড়িয়ে পড়েছে আমেরিকান সংবাদমাধ্যমে। একজন প্রেসিডেন্সিয়াল উপদেষ্টার বরাত দিয়ে নিউইয়র্কভিত্তিক একটি সংবাদমাধ্যম বলছে, নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্প নাকি আনুষ্ঠানিকভাবে হোয়াইট হাউসে ওঠার আগে সেখানে বসবাসের ব্যাপারে উপদেষ্টাদের কাছে এই অদ্ভুত ভাবনার কথাটি বলেছেন।

এই ধনকুবের জানিয়েছেন, প্রেসিডেন্সিয়াল কার্যক্রমে অংশ নিতে ওয়াশিংটনের হোয়াইট হাউসে থাকতে হলেও তিনি তার নিউইয়র্কের ম্যানহাটনের বিলাসবহুল অ্যাপার্টমেন্টের মায়া ত্যাগ করতে পারবেন না। সেজন্য ট্রাম্প উপদেষ্টাদের কাছে পরামর্শও চেয়েছেন কীভাবে কিছু সময় হোয়াইট হাউসে থাকা যায়, কিছু সময় তার ম্যানহাটনের পঞ্চম অ্যাভিনিউর ট্রাম্প টাওয়ারের ওই অ্যাপার্টমেন্টে থাকা যায়।

নিউইয়র্কের ওই সংবাদমাধ্যম বলছে, তার উপদেষ্টারা জানিয়েছেন, নির্বাচিত হওয়ার খবরে ট্রাম্প স্তম্ভিত ছিলেন। তিনিও বিশ্বাস করতে পারছিলেন না যে আসলে তিনি জিতে গেছেন প্রেসিডেন্ট নির্বাচনে। তারপর এখন উপদেষ্টাদের বলছেন কীভাবে সপ্তাহের দিনগুলো ভাগ করে হোয়াইট হাউস ও ট্রাম্প টাওয়ারে থাকা যায়।  

৫৮ তলাবিশিষ্ট আকাশচুম্বী ট্রাম্প টাওয়ারে এ ধনকুবেরের অ্যাপার্টমেন্টটি গড়ে তোলা হয়েছে ২৪ ক্যারেট সোনা, মূল্যবান বাহারি রকমের মার্বেলসহ অভিজাত সামগ্রী দিয়ে।

এই অ্যাপার্টমেন্টের মোহে পড়ে যাওয়া ট্রাম্প তার প্রেসিডেন্সিয়াল উপদেষ্টাদের জানিয়েছেন, তিনি যে জীবন আগে থেকে যাপন করে আসছেন, এখনও তেমন করতে চান। সেজন্য হোয়াইট হাউসে কতো রাত অবস্থান করতে হবে সে ব্যাপারে একটি ফয়সালা যেন তাকে জানিয়ে দেওয়া হয়।

উপদেষ্টারা প্রাথমিকভাবে তাকে জানিয়ে দিয়েছেন, ট্রাম্পকে বেশিরভাগ সময়ই হোয়াইট হাউসে থাকতে হবে, যেমনটি অন্যদের ক্ষেত্রেও হয়েছে। ট্রাম্প টাওয়ার বা নিউজার্সির গলফ কোর্সসহ পছন্দ স্থানগুলোতে তিনি যেতে পারেন সপ্তাহান্তে কিংবা অবকাশে।

ধনকুবের প্রেসিডেন্ট এভাবে হোয়াইট হাউস-ট্রাম্প টাওয়ারে ‘দোলায়মান’ থাকলেও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প প্রেসিডেন্ট প্রাসাদে শিগগির উঠে যাবেন বলে আশা করা হচ্ছে। ‍অবশ্য, তাদের ১০ বছর বয়সী সন্তান ব্যারন নিউইয়র্কের একটি স্কুলে অধ্যয়নের মাঝপথে থাকায় সেই ‘শিগগির’টা স্পষ্ট করা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।