ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মায়ানমারে সেনাবাহিনীর সঙ্গে ‘সন্ত্রাসীদের’ সংঘর্ষে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
মায়ানমারে সেনাবাহিনীর সঙ্গে ‘সন্ত্রাসীদের’ সংঘর্ষে নিহত ৮ ছবি: সংগৃহীত

মায়নামারের উত্তরাঞ্চলের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর সঙ্গে স্থানীয় ‘সন্ত্রাসী গোষ্ঠী’র সংঘর্ষে অন্তত ৮ জন নিহত হয়েছে। গ্রেফতার হয়েছে ৪৬ জন। ওই সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা সংখ্যালঘু সম্প্রদায়ের বলে মনে করে সরকার।

ঢাকা: মায়নামারের উত্তরাঞ্চলের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর সঙ্গে স্থানীয় ‘সন্ত্রাসী গোষ্ঠী’র সংঘর্ষে অন্তত ৮ জন নিহত হয়েছে। গ্রেফতার হয়েছে ৪৬ জন।

ওই সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা সংখ্যালঘু সম্প্রদায়ের বলে মনে করে সরকার।

রোববার (১৩ নভেম্বর) রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। দেশটিতে প্রায় একমাস ধরে সেনাবাহিনীর সঙ্গে ওই সন্ত্রাসী গোষ্ঠীটির সংঘর্ষ চলে আসছে।

সংবাদমাধ্যম জানায়, শনিবার (১২ নভেম্বর) দিনভর রাজ্যের উত্তরের কয়েকটি গ্রামে সংঘর্ষ হয়। সেখানে একজন এক কর্মকর্তা ও এক সৈন্য নিহত হন। পরে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ছয় হামলাকারীর মরদেহ। কয়েকটি গ্রাম থেকে আটক করা হয় ৩৬ জনকে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়, বন্দুক, ছুরি ও বর্শা নিয়ে ৬০ সশস্ত্র সন্ত্রাসী সরকারি বাহিনীর ওপর হামলা চালায়। সেনাবাহিনী পাল্টা গুলি চালালে এই প্রাণহানির ঘটনা ঘটে। পরে অভিযান চালিয়ে সন্দেহভাজনদের গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।