ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবিরোধী মৈত্রী গড়তে চান আসাদ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবিরোধী মৈত্রী গড়তে চান আসাদ

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবিরোধী মৈত্রী গড়তে চান যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করতে এক সঙ্গে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।

ঢাকা: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সন্ত্রাসবিরোধী মৈত্রী গড়তে চান যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ। সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করতে এক সঙ্গে কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তিনি।

পর্তুগালের আরটিপি টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে আসাদ এমন প্রত্যয়ের কথা জানান বলে বুধবার (১৬ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

অবশ্য সন্ত্রাসের বিরুদ্ধে ট্রাম্পের ভূমিকা নিয়ে সংশয় প্রকাশ করে বাশার আল আসাদ বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে যদি তিনি লড়াই করতে অঙ্গীকারবদ্ধ হন, তবে মি. ট্রাম্প অকৃত্রিম বন্ধু হবেন।

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার জঙ্গিগোষ্ঠী আইএস ও সন্ত্রাসী দমনের নামে আসাদ সরকারের সমর্থনে সিরিয়ায় পৃথকভাবে বিভিন্ন অভিযান পরিচালন‍া করে আসছে রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র। তবে আসাদ সরকারের সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূমিকা কেমন হবে সে বিষয়টি এখন স্পষ্ট নয়।

২০১১ সাল থকে সিরিয়ায় বিভিন্ন হামলায় ঘটনায় ৩ লক্ষাধিক মানুষ নিহত হয়েছেন। প্রায় দিনই দেশটিতে বিমান-বোমা হমলাসহ বিভিন্ন সহিংতায় প্রাণহানির ঘটনা ঘটছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।