ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

নোট বদলাতে বিরক্ত নারীর ‘নগ্ন’ প্রতিবাদ

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
নোট বদলাতে বিরক্ত নারীর ‘নগ্ন’ প্রতিবাদ

প্রচলিত ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল ঘোষণার পর তা বদলাতে ভারতজুড়ে লেজেগোবরে অবস্থা। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ানোর অভিজ্ঞতা ছাড়া কেউই নতুন নোটের ঘ্রাণ নিতে পারছেন না।

ঢাকা: প্রচলিত ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল ঘোষণার পর তা বদলাতে ভারতজুড়ে লেজেগোবরে অবস্থা। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়ানোর অভিজ্ঞতা ছাড়া কেউই নতুন নোটের ঘ্রাণ নিতে পারছেন না।

স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাকেও লাইনে দাঁড়িয়ে বাতিল নোট বদলাতে হয়েছে।

তবে বিভিন্ন ঘটনার মধ্যে এক নারী যে ‘কাণ্ড’ ঘটালেন তাতেই সবাই অবাকই হয়েছেন। যদিও ওই ‘কাণ্ডই’ তার উদ্দেশ্য সফলে ভূমিকা রেখেছে বলে মনে করা হচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, বাতিল নোট বদলাতে দিল্লির ময়ুর বিহার ফেজ থ্রি-র একটি এটিএম বুথের সামনে লাইনে দাঁড়ান মধ্য বয়সী এক নারী। দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকার পরও বুথ পর্যন্ত পৌঁছাতে না পেরে বিরক্ত হয়ে যান। এ সময় প্রতিবাদ জানাতে গায়ের শার্ট খুলে নগ্নবক্ষা হন ওই নারী।

দ্রুত ওই নারীর সম্মান বাঁচাতে কাপড় দিয়ে শরীর ঢেকে দেন এক নারী পুলিশ। এরপর তাকে স্থানীয় গাজিয়াপুর পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে কিছুক্ষণ জিজ্ঞাসাবাদ শেষে ফের বুথের সামনে ফেরত আনা হয়।

এরপর দ্রুতই তিনি বুথ থেকে টাকা তুলতে পেরেছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।