ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইয়েমেনে তুমুল সংঘর্ষে নিহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ইয়েমেনে তুমুল সংঘর্ষে নিহত ৫১ ছবি: সংগৃহীত

ইয়েমেনের কয়েকটি অঞ্চলে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের তুমুল সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অর্ধশত লোক।

ঢাকা: ইয়েমেনের কয়েকটি অঞ্চলে সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের তুমুল সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ৫১ জন নিহত হয়েছে।

আহত হয়েছে আরও অর্ধশত লোক।

মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে বুধবার (১৬ নভেম্বর) পর্যন্ত এ সংঘর্ষ হয়। শেষ দিনে সামরিক বাহিনী বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছে।

সংবাদমাধ্যম জানায়, একদিকে সৌদি আরব সীমান্তঘেঁষে উত্তর-পশ্চিমের কয়েকটি এলাকায় প্রেসিডেন্ট আবদ-রাব্বু মনসুর হাদীর সমর্থক সরকারি বাহিনীর সঙ্গে ইরানের সমর্থনপুষ্ট শিয়াপন্থি হুথি বিদ্রোহীরা সংঘর্ষে জড়ায়। এতে সরকারি বাহিনীর ১৫ জন ও বিদ্রোহী বাহিনীর ২৩ জন নিহত হন। কয়েকটি এলাকা পুনর্দখলের জন্য সরকারি বাহিনী অভিযানে গেলে এ সংঘর্ষ বাধে।

অপরদিকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের তাইজ এলাকার উপকণ্ঠে হয় আরেক দফা সংঘর্ষ। এতে সরকারি বাহিনীর ৪ জন এবং বিদ্রোহী বাহিনীর ৯ জন নিহত হয়।

এ বিষয়ে সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল আবদুল গনি আল-সুবাইলি বলেন, তাদের (বিদ্রোহী) হটানো পর্যন্ত আমাদের সামরিক বাহিনীর অভিযান চলতে থাকবে।  

রিয়াদের সমর্থনপুষ্ট সরকারি বাহিনী বিদ্রোহী দমনে সৌদি আরবের বিমান বাহিনীর সামরিক সহযোগিতা ও পরামর্শ পাচ্ছে।  

এ বিষয়ে সংবাদমাধ্যম জানায়, হাদীর অনুগত বাহিনী বিদ্রোহীদের সরিয়ে তাইজ শহরে প্রেসিডেন্টের বাসভবন ও পুলিশ সদরদফতর পুনর্দখলে এগিয়ে যাচ্ছে। তাদের অভিযানের কারণে ব্যাপক গোলাগুলিতে কেঁপে উঠছে তাইজ ও এর আশপাশের এলাকা।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।