ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইরাকে ৩০০ সাবেক পুলিশকে মারলো আইএস!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ইরাকে ৩০০ সাবেক পুলিশকে মারলো আইএস! ছবি: সংগৃহীত

ইরাকে পুলিশের সাবেক ৩০০ সদস্যকে হত্যা করেছে ইসলামিক স্টেট (আইএস)। তিন সপ্তাহ আগে তাদের হত্যার পর মসুলের দক্ষিণাঞ্চলের হাম্মাম আল-আলিল শহরের কাছে গণকবরে চাপা দিয়ে দেয় জঙ্গি গোষ্ঠীটি।

ঢাকা: ইরাকে পুলিশের সাবেক ৩০০ সদস্যকে হত্যা করেছে ইসলামিক স্টেট (আইএস)। তিন সপ্তাহ আগে তাদের হত্যার পর মসুলের দক্ষিণাঞ্চলের হাম্মাম আল-আলিল শহরের কাছে গণকবরে চাপা দিয়ে দেয় জঙ্গি গোষ্ঠীটি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এই দাবি করেছে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)। সংগঠনটির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিনিধিও।

এমনই একজন প্রতিনিধি জানান, স্থানীয়রা তাকে বলেছেন, গত কয়েক সপ্তাহে সরকারি বাহিনীর অভিযানের মুখে হাম্মাম আল-আলিল ছেড়ে যাওয়ার আগে আইএস পুলিশের ওই সাবেক সদস্যদের ধরে একটি উন্মুক্ত স্থানে নিয়ে যায়। এরপর কয়েক দফায় তাদের মাথায় গুলি করে অথবা শিরশ্ছেদ করে হত্যা করে। স্থানীয়রা বলছেন, ওই সাবেক পুলিশ সদস্যদের সংখ্যা প্রায় ৩০০ হবে।

এ বিষয়ে এইচআরডব্লিউ’র মধ্যপ্রাচ্য বিষয়ক ডেপুটি ডিরেক্টর জো স্ট্রোক বলেন, মসুলের ভেতরে ও বাইরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আটকের পর আইএসের বর্বর গণহত্যার আরেকটি নজির এটি। এ ধরনের মানবতাবিরোধী এমন অপরাধের জন্য আইএসকে অবশ্যই বিচারের মুখোমুখি করা দরকার।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।