ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ট্রাম্পকে ভয় না পেতে শিক্ষিকার আবেগী চিঠি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
ট্রাম্পকে ভয় না পেতে শিক্ষিকার আবেগী চিঠি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ে চিন্তার ভাঁজ পড়েছে দেশটির মুসলিম জনপদ থেকে শুরু করে অভিবাসী-কৃষ্ণাঙ্গ জনপদ পর্যন্ত। শঙ্কার মেঘ উড়ছে বিশ্বের রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে মেক্সিকো সীমান্তে।

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়ে চিন্তার ভাঁজ পড়েছে দেশটির মুসলিম জনপদ থেকে শুরু করে অভিবাসী-কৃষ্ণাঙ্গ জনপদ পর্যন্ত। শঙ্কার মেঘ উড়ছে বিশ্বের রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে মেক্সিকো সীমান্তে।

 

ট্রাম্প যে প্রেসিডেন্ট হয়ে মুসলিম ও অভিবাসীদের দেশ থেকে বিতাড়িত করার কথা বলেছেন। বলেছেন রাজনৈতিক-অর্থনৈতিক অঙ্গনে আমূল পরিবর্তন আনার কথা। এমনকি অভিবাসী ঠেকাতে মেক্সিকো সীমান্তে দেওয়াল তুলে দেওয়ার কথা।

এই ভাবনা আর শঙ্কার সময়ে আলোর মশাল জ্বালছেন এক শিক্ষিকা। তিনি ট্রাম্পের জয়ে ভীত-আতঙ্কিত তার সব ধর্ম-বর্ণ-সম্প্রদায়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভয় না পেতে একটি আবেগী চিঠি লিখেছেন।

চিঠিতে ওই শিক্ষিকা বলেন, “আমি আমার সব শিক্ষার্থীকে ভালোবাসি। সে হোক মুসলিম, হোক কৃষ্ণাঙ্গ, হোক হিস্পানিক (স্প্যানিশভাষী অভিবাসী), হোক সমকামী, হোক প্রতিবন্ধী, হোক দরিদ্র। ” 

তিনি চিঠিতে আরও বলেন, “যদি তিনি (ট্রাম্প) বা অন্য কেউ আমাদের মাঝে বিভেদের দেওয়াল তৈরি করেন, তবে কীভাবে তা ভাঙতে হয় আমি তোমাদের তা শিখিয়ে দেবো। ” 

নিউইর্য়কের একটি উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ওই শিক্ষিকার চিঠিটি এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে গেছে। অনেকে তার এ সাহসী চিঠির ভূয়সী প্রশংসাও করছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
জেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।