ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৬
যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধানের পদত্যাগ

পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার (ন্যাশনাল ইন্টিলিজেন্স) পরিচালক জেমস ক্ল্যাপার। তিনি এরইমধ্যে পার্লামেন্টের গোয়েন্দা সংক্রান্ত কমিটির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

ঢাকা: পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থার (ন্যাশনাল ইন্টিলিজেন্স) পরিচালক জেমস ক্ল্যাপার। তিনি এরইমধ্যে পার্লামেন্টের গোয়েন্দা সংক্রান্ত কমিটির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। বহুল আলোচিত ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর এই প্রথম বড় কোনো কর্মকর্তা স্বেচ্ছায় পদত্যাগ করলেন।

বারাক ওবামা প্রশাসনে ৬ বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসা ক্ল্যাপারের হাতে অবশ্য সময়ও আছে আর মাত্র দু’মাসের মতো, যেটা প্রায় ট্রাম্পের প্রেসিডেন্টের দায়িত্বগ্রহণের সময়ের কাছাকাছি।

পদত্যাগপত্র জমা দেওয়ার পর ক্ল্যাপার জানান, তিনি খুব ভালো বোধ করছেন।

কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিআইএ), কেন্দ্রীয় তদন্ত অধিদফতর (এফবিআই) ও মাদক নিয়ন্ত্রণ সংস্থাসহ (ডিইএ) ১৭টি বিভিন্ন সংস্থায় কয়েক দশক ধরে দায়িত্ব পালন করে আসা ক্ল্যাপার বলেন, গতরাতে আমি আমার পদত্যাগপত্র জমা দিয়েছি, যাতে খুব ভালো অনুভূতি হচ্ছে। যদিও আমার ৬৪ দিন বাকি ছিল আরও।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।