ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভূমধ্যসাগরে ৩ দিনে ৬ ঘটনায় নিখোঁজ ৩৬৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
ভূমধ্যসাগরে ৩ দিনে ৬ ঘটনায় নিখোঁজ ৩৬৫ ছবি: সংগৃহীত

ভূমধ্যসাগরের লিবিয়া ও ইতালি উপকূলে গত ৩ দিনের মধ্যে ৬টি ঘটনায় অন্তত ৩৬৫ অভিবাসী নিখোঁজ হয়েছে। এদের বেশিরভাগেরই সলিল সমাধি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকা: ভূমধ্যসাগরের লিবিয়া ও ইতালি উপকূলে গত ৩ দিনের মধ্যে ৬টি ঘটনায় অন্তত ৩৬৫ অভিবাসী নিখোঁজ হয়েছে। এদের বেশিরভাগেরই সলিল সমাধি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১৮ নভেম্বর) আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।  

বিবৃতিটির বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত বছর ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌযানডুবিতে ব্যাপক প্রাণহানির প্রেক্ষিতে উপকূলীয় দেশগুলোর পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হলে এ ধরনের দুর্ঘটনা কমে আসে। চলতি বছরের মাঝামাঝি সময় পর্যন্তও ভূমধ্যসাগরে নৌযানডুবির ঘটনা কমেছিল। কিন্তু গত অক্টোবর মাস থেকে আবার দফায় দফায় অভিবাসীবাহী নৌযানডুবির ঘটনা ঘটছে।

সংবাদমাধ্যম জানাচ্ছে, গত মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) পর্যন্ত ভূমধ্যসাগরে নৌযানডুবির অন্তত ৬টি ঘটনা ঘটেছে। এতে বেশ কিছু অভিবাসীর প্রাণহানি হয়েছে। আবার কিছু অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে ৩৬৫ জন অভিবাসী, যাদের সলিল সমাধিই হয়েছে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।