ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

কানপুরে ট্রেন দুর্ঘটনা: 

নিহত-আহতের পরিবার পাবে আর্থিক সহায়তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
নিহত-আহতের পরিবার পাবে আর্থিক সহায়তা ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের কানপুরে ট্রেন দুর্ঘটনায় প্রত্যেক নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

ঢাকা: ভারতের উত্তর প্রদেশের কানপুরে ট্রেন দুর্ঘটনায় প্রত্যেক নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

রোববার (২০ নভেম্বর) এ তথ্য জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, এই দুর্ঘটনায় প্রত্যেক নিহতের পরিবারকে দেওয়া হবে দুই লাখ রুপি ও গুরুতর আহতদের চিকিৎসার জন্য দেওয়া হবে ৫০ হাজার রুপি।

এর আগে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব জানিয়েছিলেন, কানপুরের এই দুর্ঘটনায় নিহতের পরিবারগুলোকে পাঁচ লাখ রুপি এবং গুরুতর আহতদের পরিবারকে ৫০ হাজার ও ২৫ হাজার রুপি করে দেওয়া হবে।

সেই সঙ্গে দেশটির রেলমন্ত্রী সুরেশ প্রভুও প্রত্যেক নিহতের পরিবারকে রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাড়ে তিন লাখ রুপি দেওয়ার কথা জানিয়েছিলেন।

রোববার (২০ নভেম্বর) ভোর ৫টার দিকে কানপুর জেলার প‍ুখরায়ন শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। সবশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী এ দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬৫ জন এবং আহত হয়েছেন প্রায় দেড় শতাধিক।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
আরএইচএস

***উত্তর প্রদেশে ট্রেনের ১৪ বগি লাইনচ্যুত, নিহত ৬৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।