ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ফ্রান্সে ‘বড় ধরনের’ হামলার চক্রান্ত নস্যাৎ, আটক ৭

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
ফ্রান্সে ‘বড় ধরনের’ হামলার চক্রান্ত নস্যাৎ, আটক ৭ ছবি: সংগৃহীত

ফ্রান্সে ‘বড় ধরনের’ নাশকতার একটি চক্রান্ত নস্যাৎ করে দিয়েছে দেশটির পুলিশ। এ চক্রান্তে জড়িত সন্দেহে ৭ জনকে আটক করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড সাজেনেভ সোমবার (২১ নভেম্বর) সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন।

ঢাকা: ফ্রান্সে ‘বড় ধরনের’ নাশকতার একটি চক্রান্ত নস্যাৎ করে দিয়েছে দেশটির পুলিশ। এ চক্রান্তে জড়িত সন্দেহে ৭ জনকে আটক করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড সাজেনেভ সোমবার (২১ নভেম্বর) সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত সপ্তাহান্তে (১৯ ও ২০ নভেম্বর) জার্মানির সীমান্তবর্তী পূর্বাঞ্চলের স্ত্রসবার্গ শহর এবং দক্ষিণাঞ্চলের বন্দর শহর মারশেইলস থেকে সাতজনকে আটক করা হয়েছে।  

তিনি জানান আটক সবার বয়স ২৯ থেকে ৩৭ বছর। এদের মধ্যে একজন গোয়েন্দা বাহিনীর চিহ্নিত হলেও অপর ছয়জনই অপরিচিতি। এদের কেউ ফরাসি, কেউ মরোক্কান ও কেউ আলজেরিয়ান নাগরিক।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আটক ছয়জনকে জিজ্ঞাসাবাদে বোঝা গেল, বড় ধরনের সন্ত্রাসী হামলার ছক কষছিলো তারা, এমন ঝুঁকিতে ফ্রান্স কখনোই পড়েনি।

সাজেনেভের তথ্যমতে, প্যারিস ও নিস শহরে ভয়াবহ হামলায় আঘাতপ্রাপ্ত ফ্রান্স সর্বোচ্চ সতর্কাবস্থানে রয়েছে। সেজন্য এ বছর ৪১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। কেবল নভেম্বরেই গ্রেফতার করা হয়েছে ৪৩ জনকে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬/আপডেট ১৯৩১ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।