ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতের পাল্টা হামলায় পাকিস্তানের ৩ সৈন্যসহ নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ভারতের পাল্টা হামলায় পাকিস্তানের ৩ সৈন্যসহ নিহত ১২ ছবি: সংগৃহীত

ভারতীয় সামরিক বাহিনীর হামলায় পাকিস্তানের ৩ সৈন্যসহ অন্তত ১২ জন নিহত হয়েছে বলে দাবি করেছে ইসলামাবাদের সংবাদমাধ্যম। পাকিস্তানি সেনাবাহিনীর বরাত দিয়ে তারা এ দাবি করেছে।

ঢাকা: ভারতীয় সামরিক বাহিনীর হামলায় পাকিস্তানের ৩ সৈন্যসহ অন্তত ১২ জন নিহত হয়েছে বলে দাবি করেছে ইসলামাবাদের সংবাদমাধ্যম। পাকিস্তানি সেনাবাহিনীর বরাত দিয়ে তারা এ দাবি করেছে।

বুধবার (২৩ নভেম্বর) রাতে পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিবৃতিতে দাবি করা হয়, দিনভর সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় (লাইন অব কন্ট্রোলে) দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। এতে পাকিস্তানের তিন সৈন্য প্রাণ হারিয়েছেন।  

গোলাগুলির এক পর্যায়ে আঘাত লাগে সীমান্তঘেঁষে পাকিস্তাননিয়ন্ত্রিত কাশ্মীরের একটি যাত্রীবাহী বাসে। সেখানে নিহত হয় আরও ৯ বেসামরিক লোক। আর আহত হয় ১১ জন।

পাকিস্তানি ও ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার দু’পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়েছে মঙ্গলবার (২২ নভেম্বর) কাশ্মীর সীমান্তে ৩ ভারতীয় সৈন্যের মরদেহ উদ্ধারের জের ধরে, যেখানে একজনের মুণ্ডুচ্ছেদও ছিল।

ওই ঘটনার পর ভারতীয় সশস্ত্র বাহিনী সংবাদ সম্মেলন করে কড়া জবাব দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করে। নয়াদিল্লির সংবাদমাধ্যম বলছে, এরমধ্যে নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হামলাও চালিয়ে জবাব দিয়েছেও ভারতের সামরিক বাহিনী। কিন্তু এতে পাকিস্তানপক্ষের হতাহতের ব্যাপারে কিছু বলেনি তারা।

উরি সেনাঘাঁটিতে পাকিস্তানি ভূখণ্ড থেকে আসা সন্ত্রাসীদের হামলায় ১৯ সৈন্যের প্রাণহানির প্রেক্ষিতে গত সেপ্টেম্বরে পাল্টা কমান্ডো বাহিনী দিয়ে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালায় নয়াদিল্লি। পাকিস্তানি ভূখণ্ডে ঢুকে ওই আলোচিত স্ট্রাইকের পর এখন দু’পক্ষের মধ্যে দফায় দফায় গোলাগুলি হয়েছে। এতে বুধবার পর্যন্ত মিলিয়ে ৩০ জনেরও দুই ডজনের মতো সৈন্যের প্রাণ গেছে।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬/আপডেট ১৪৫২ ঘণ্টা/আপডেট ০৮৫১ ঘণ্টা
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।