ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

রাতভর পাহারায় নবজাতকের প্রাণ বাঁচালো ৪ কুকুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
রাতভর পাহারায় নবজাতকের প্রাণ বাঁচালো ৪ কুকুর ছবি: সংগৃহীত

জন্মের পর রাস্তায় ফেলে যাওয়া এক নবজাতককে সারারাত পাহারায় বিপদ-আপদ থেকে রক্ষা করলো চারটি কুকুর। পরে সকাল হলে স্কুলে যাওয়ার পথে এক স্কুল শিক্ষক...

ঢাকা: জন্মের পর রাস্তায় ফেলে যাওয়া এক নবজাতককে সারারাত পাহারায় বিপদ-আপদ থেকে রক্ষা করলো চারটি কুকুর। পরে সকাল হলে স্কুলে যাওয়ার পথে এক স্কুল শিক্ষক শিশুটিকে উদ্ধার করেন।

তিনি দেখেন, শিশুটিকে চারটি কুকুর ঘিরে রেখেছে, মধ্যখানে সে স্বাভাবিক দৃষ্টিপাতে শুয়ে রয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দক্ষিণ-পশ্চিমাংশের জেলা পুরুলিয়ায় এমন ঘটনা ঘটেছে, খবর দেশটির সংবাদমাধ্যমগুলোর।

স্থানীয় ভিক্টোরিয়া ইনস্টিটিউটের শিক্ষক উল্লাস চৌধুরী জানান, অন্তত সাতদিন হবে শিশুর বয়স। ওর শরীরে ছিল গোলাপি রঙের মধ্যে নীল ছটা জামা। পরে দ্রুত বাসায় এনে ফিডারে দুধ খাওয়ানো হয়। পুলিশে খবর দেওয়ার মাধ্যমে শিশুটিকে ভর্তি করা হয় পাশের মাহাতো সদর হাসপাতালে। চিকিৎসকরা জানান, জন্ডিসে আক্রান্ত সে, প্রয়োজন কিছু দিনের চিকিৎসা।

শিশুটির জীবন বাঁচাতে কুকুরগুলোর ভূমিকার কথা উল্লেখ করে এই শিক্ষক বলেন, কাকের ঠোকর থেকে বাচ্চাটিকে রক্ষা করেছে কুকুরগুলো, এছাড়া রাতে যেকোনো প্রকার পোকা-মাড়ক তাকে মামড় দিতে পারতো- সব শঙ্কা দূর করে রাতব্যাপী চার কুকুর আগলে রেখেছে, প্রাণ বাঁচিয়েছে।

‘মানুষের মনুষ্যত্ব কমে আসতে পারে কিন্তু কুকুরের এই অবদানকে আমরা কী বলে আখ্যা দেবো,’ প্রশ্ন রাখেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।