ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

উইসকনসিনে ভোট পুনর্গণনার বিষয়ে ক্ষুব্ধ ট্রাম্প

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
উইসকনসিনে ভোট পুনর্গণনার বিষয়ে ক্ষুব্ধ ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনার সিদ্ধান্ত হওয়ার বিষয়ে ক্ষুব্ধ হয়েছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ভোট পুনর্গণনার চ্যালেঞ্জ ও অপচেষ্টার পরিবর্তে ভোটের ফলের প্রতি সম্মান জানানো উচিত।

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনার সিদ্ধান্ত হওয়ার বিষয়ে ক্ষুব্ধ হয়েছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, ভোট পুনর্গণনার চ্যালেঞ্জ ও অপচেষ্টার পরিবর্তে ভোটের ফলের প্রতি সম্মান জানানো উচিত।

ভোট পুনর্গণনার বিষয়কে ‘কেলেঙ্কারি’ হিসেবে অভিহিত করেছেন ডোনাল্ড ট্রাম্প। রোববার (২৭ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যগুলো এ খবর জানায়।

এরআগে উইসকনসিনে ভোট পুনর্গণনার অনুরোধ জানান দেশটির গ্রিন পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ড. জিল স্টেইন। তার আবেদনে সাড়া দিয়েই রাজ্যের নির্বাচন কমিশন আগামী সপ্তাহে ভোট পুনর্গণনার সিদ্ধান্ত নেয়। শুধু উইসকনসিনে নয়, মিশিগান ও পেনসিলভানিয়ার ভোটও পুনর্গণনার দাবি তুলেছেন ড. স্টেইন।

এদিকে, ডেমোক্র্যাটিক পার্টির হিলারি ক্লিনটন শিবিরও উইসকনসিনে ভোট পুনর্গণনার অংশ নেবে বলে জানিয়েছে।

ওই তিনটি রাজ্যেই সামান্য ব্যবধানে জয়ী হন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। উইসকনসিনসহ তিনটি অঙ্গরাজ্যে ভোট পুনগর্ণনার জন্য ইতোমধ্যে অনলাইনে অর্থ সংগ্রহের জন্য পেজ খুলে কার্যক্রম চালাচ্ছে দলটি। যেখানে প্রায় ৫০ লাক্ষাধিক ডলার ইতোমধ্যে জমা পড়েছে। যা দিয়ে উইসকনসিন ও পেনসিলভানিয়ার অঙ্গরাজ্যের ভোট পুনর্গণার ব্যয় মেটানো যাবে বলে মনে করা হচ্ছে। মিশিগানের ভোট পুনর্গণনার জন্য তহবিল সংগ্রহের কাজ অব্যাহত রয়েছে।

গত ৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্নিনটনকে পরাজিত করে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হন। নির্বাচনের পরপরই নির্বাচনের ফল প্রত্যাখান করে হিলারির ভক্ত-সমথর্করা দেশটির বিভিন্নস্থানে ট্রাম্পবিরোধী বিক্ষোভ-সমাবেশ করেন। এতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ট্রাম্প বিরোধীদের হাতাহাতির ঘটনাও ঘটে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।