ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কানাডায় মসজিদে হামলায় ৬ জন নিহত, আহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
কানাডায় মসজিদে হামলায় ৬ জন নিহত, আহত ৮ কানাডায় মসজিদে বন্দুরকধারীদের হামলা

কানাডার কুইবেক সিটির এক মসজিদে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আটজন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা জানায়, স্থানীয় সময় রোববার (জানুয়ারি ২৯) সন্ধ্যায় কুইবেক সিটি ইসলামিক কালচারাল সেন্টারে নামাজের জন্য জড়ো হওয়া মানুষের ওপর গুলি চালায় তিন বন্দুকধারী।

এ ঘটনায় দুইজনকে আটক করার কথা জানিয়েছে কুইবেক পুলিশ।

এদিকে এক টুইটার বার্তায় এই হামলাকে ‘কাপুরুষজনোচিত’ আখ্যা দিয়ে আক্রান্ত ও তাদের পরিবারের পাশে থাকার কথা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।
কানাডায় মসজিদে বন্দুরকধারীদের হামলাকানাডার জননিরাপত্তা মন্ত্রী র‌্যালফ গুডেল তার টুইটার বার্তায় এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন।

কুইবেক প্রদেশের প্রিমিয়ার ফিলিপ কুইলার্দ তার টুইট বার্তায় বলেন, আসুন আমরা সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই। কুইবেকের নাগরিক এবং মুসলিম বিশ্বাসের সঙ্গে সংহতি প্রকাশ করছি। একই সঙ্গে কুইবেকবাসী এই বর্বর নৃশংসতা প্রত্যাখ্যান করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মসজিদটি এর আগে ধর্মীয় বিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছিলো। গতবছরের জুন মাসে পবিত্র রমজানে কে বা কারা মসজিদটির দরজায় শূকরের মাথা ঝুলিয়ে রেখে যায়।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৭
এমজেএফ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।