ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

উইকিলিকসের বড় ভক্ত ট্রাম্প, কিন্তু..

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
উইকিলিকসের বড় ভক্ত ট্রাম্প, কিন্তু.. ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

ওয়েবভিত্তিক আন্তর্জাতিক অলাভজনক প্রচারমাধ্যম সংস্থা উইকিলিকস’র বড় ভক্ত ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু বর্তমানে নিজের প্রশাসনের তথ্য ফাঁসের বিষয় তিনি একদম পছন্দ করেন না।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দি ওয়াশিংটন পোস্ট’ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) এমন খবরই জানায়।

খবরে বলা হয়, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ক্যাম্পেইনে রাজনৈতিক বিরোধী অনেকের তথ্য চুরি ও তথ্য ফাঁসের বিষয়টি ট্রাম্প এক বক্তৃতায় বার-বার উল্লেখ করেছেন।

নির্বাচনকালীন ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিলারি ক্লিনটনের ব্যক্তিগত ই-মেইল হ্যাকের বিষয়টিও স্মরণ করেন তিনি।

এখন তিনি হোয়াইট হাউসের দায়িত্বে, তাই আর তথ্য ফাঁসের আগ্রহ নেই তার। বরং নিজের প্রশাসনের তথ্য ফাঁসের আশঙ্কায় যথেষ্ট ত্যক্ত-বিরক্ত তিনি। এমনকি তার প্রশাসনে তথ্য ফাঁসকারীদের উপড়ে ফেলতেও হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প।

২০১৬ সালেও ডোনাল্ড ট্রাম্প তথ্য ফাঁস সংক্রান্ত বিষয় পছন্দ করতেন। কিন্তু ২০১৭ সালে এসে তিনি বলছেন ভিন্নকথা। তথ্য ফাঁস সংক্রান্ত বিষয় তার এখন ভীষণ অপছন্দের, আর তা যদি হয় নিজের প্রশাসনের তবে সেটা তো- চক্ষু চড়ক গ‍াছ।

প্রসঙ্গত, ২০০৬ সালে উইকিলিকস প্রতিষ্ঠা হয়। এর প্রধান মুখপাত্র হলেন অস্ট্রেলিয়ান নাগরিক জুলিয়ান অ্যাস্যাঞ্জ। ২০১০ সালে তার নেতৃত্বে মার্কিন সেনা বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের গোপন তথ্য ফাঁস করে বিশ্বব্যাপী আলোড়ন তৈরি করে উইকিলিকস।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।