ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

পাকিস্তানকে সন্ত্রাসবাদের প্রজননক্ষেত্র বললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
পাকিস্তানকে সন্ত্রাসবাদের প্রজননক্ষেত্র বললেন মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি

সন্ত্রাসবাদের মদদ দেওয়ায় পাকিস্তানের তীব্র সমালোচনা করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, পাশ্ববর্তী দেশটি সন্ত্রাসবাদের প্রজননক্ষেত্র, যারা বিষয়টি উৎসাহিত করে। এর ফলে পুরো দক্ষিণ এশিয়ার প্রবৃদ্ধি বাধার মুখে পড়ছে।

মোদি বলেন, দেশটির কাছে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ গুরুত্বপূর্ণ, মানবতা নয়।

একাত্তরে মহান মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় বীরযোদ্ধাদের সম্মাননা জানায় বাংলাদেশ।

সম্মাননা গ্রহণ করেন তাদের পরিবারের সদস্যরা। ওই অনুষ্ঠানে এ কথা বলেন নরেন্দ্র মোদি।  

চারদিনের সরকারি সফরের দ্বিতীয় দিন শনিবার (০৮ এপ্রিল) বিকেলে শহীদদের স্বজনদের হাতে এ সম্মাননা তুলে দেন ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

অনুষ্ঠানে মোদি বলেন, ভারত ও বাংলাদেশ যখন দক্ষিণ এশিয়ার সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে তাকিয়ে, ইসলামাবাদ তখন সন্ত্রাসবাদের মতাদর্শকে প্রশ্রয় দিচ্ছে। এ সময় অর্থনৈতিক প্রবৃদ্ধির দিকে এগিয়ে যাওয়ার উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম উল্লেখ করেন মোদি।

সরাসরি নাম উল্লেখ না করে মোদি আরো বলেন, দক্ষিণ এশিয়ার একটি দেশের মানসিকতা...সন্ত্রাসবাদকে প্রশ্রয় দেওয়া। যা মানবতাকে ধারণ করে না।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তরা হলেন- ল্যান্স নায়েক অ্যালবার্ট এক্কা, মেজর এ এস গাহলৌত, সুবেদার মালকাত সিং, নায়েক সুগন সিং, স্কোয়াড্রন লিডার এ বি সামন্ত ও লেফটেন্যান্ট সমীর দাস।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।