ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

‘যুক্তরাষ্ট্রকে সমুচিত জবাব দিতে পিয়ংইয়ং প্রস্তুত’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
‘যুক্তরাষ্ট্রকে সমুচিত জবাব দিতে পিয়ংইয়ং প্রস্তুত’

ঢাকা: কোরীয় উপদ্বীপ সংলগ্ন সমুদ্রে নৌবহর পাঠানোর প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করেছে উত্তর কোরিয়া। পাশাপাশি সম্ভাব্য যে কোনো সংঘাতে যুক্তরাষ্ট্রকে সমুচিত জবাব দিতে উত্তর কোরিয়া প্রস্তুত বলেও জানিয়েছে তারা।

মঙ্গলবার (এপ্রিল ১১) উত্তর কোরিয়ার বার্তাসংস্থা কেসিএনএ নিউজ এজেন্সিতে প্রচারিত ‍এক বিবৃতিতে উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ‘যুক্তরাষ্ট্রের ‘স্ট্রাইক গ্রুপ’ নৌবহর মোতায়েন এটাই প্রমাণ করে যে দখলদার আমেরিকার বেপরোয়া পদক্ষেপ মারাত্মক পর্যায়ে পৌঁছেছে।  

যুক্তরাষ্ট্রের ইচ্ছানুযায়ী লড়াইয়ের যে কোনো ক্ষেত্রে জবাব দিতে উত্তর কোরিয়া প্রস্তুত।

 

এর আগে সোমবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছিলেন, আমরা কখনই শান্তি ভিক্ষা করবো না। বরং শক্তিশালী সামরিক বাহিনী এবং ‘আমাদের বেছে নেয়া রাস্তা’য় অবিচল থাকার মাধ্যমে নিজেদের রক্ষা করতে উস্কানিদাতাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেব আমরা।

‌উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের প্রতিক্রিয়ায় গত শনিবার বিমানবাহী রণতরী কার্ল ভিনসন এবং গাইডেড মিসাইল সজ্জিত ডেস্ট্রয়ার ও ক্রুজারসহ যুক্তরাষ্ট্রের একটি নৌবহর সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় নিয়মিত যাত্রা বাতিল করে কোরিয়ার সমুদ্রসীমার উদ্দেশে যাত্রা করে।

গত বুধবার দক্ষিণ হ্যামইয়ং প্রদেশের নিকটবর্তী জাপান সাগরে উত্তর ‍কোরিয়া ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে বলে জানায় দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।