ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কোরিয় উপদ্বীপে উত্তেজনায় মুখ খুললো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৭
কোরিয় উপদ্বীপে উত্তেজনায় মুখ খুললো রাশিয়া ছবি-সংগৃহীত

ঢাকা: কোরিয় উপদ্বীপে চলমান উত্তেজনায় জড়িত সবাইকে ধৈর্য ধরার পাশাপাশি এ ধরনের  উস্কানিমূলক পদক্ষেপ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে মস্কো।  

উত্তর কোরিয়া ও আমেরিকার মধ্যে সামরিক সংঘাতের ‍আশঙ্কা দেখা দেওয়ার খবরের পর এ আহ্বান জান‍ানো হয়।
 
রুশ প্রেসিডেন্টের মুখপাত্র দিমিত্রি পেসকভ ক্রেমলিনে সাংবাদিকদের বলেন, কোরিয় উপদ্বীপে উত্তেজনা বেড়ে যাওয়ার ঘটনায় মস্কো গভীর উদ্বেগ প্রকাশ করছে।

এবং আমরা সব দেশকে ধৈর্য ধরার পাশাপাশি প্রতিপক্ষ উস্কানি পায় এমন পদক্ষেপ নেওয়া থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।
 
সম্প্রতি কোরিয় উপদ্বীপে মার্কিন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা ব্যাপকভাবে বেড়েছে। উত্তর কোরিয়ার একের পর এক পরমাণু পরীক্ষায় আমেরিকা উদ্বিগ্ন।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, উত্তর কোরিয়া তার দেশের জন্য সমস্যা তৈরি করছে। এবং এর সমাধান করতে হবে। তাছাড়া কোরিয়াকে ঠেকাতে যে কোনো কিছু করবে বলে জানিয়েছে ট্রাম্প। তারই অংশ হিসেবে কোরিয় দ্বীপে একটি বিশাল বিমানবাহী রণতরীসহ একটি স্ট্রাইক গ্রুপ পাঠিয়েছে আমেরিকা।
 
আমেরিকা চীনকে আহ্বান জানিয়ে বলেছেন, যদি চীন নাও আসে তবে আমেরিকা নিজেই উত্তর কোরিয়াকে প্রতিহত করবে।
 
তবে উত্তর কোরিয়া বলছে, আমেরিকা ও দক্ষিণ কোরিয়ার সম্ভাব্য আগ্রাসন প্রতিহত কর‍ার জন্য এসব অস্ত্র দেশটিকে আত্মরক্ষ‍া করতে সাহায্য করবে। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আমেরিকার সঙ্গে যুদ্ধ করতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছে পিয়ংইয়ং।
 
বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৭
এএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।