ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় বাস্তুহারাদের গাড়িবহরে হামলায় নিহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৭
সিরিয়ায় বাস্তুহারাদের গাড়িবহরে হামলায় নিহত ১০০ বোমার আঘাতে রাস্তায় গাড়িগুলো বিধ্বস্ত হয়ে জ্বলছিল। ছবি: সংগৃহীত

সিরিয়ায় সর্বস্ব হারিয়ে নিরাপদ আশ্রয়ে ছুটে চলা উদ্বাস্তুদের গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে শতাধিক নিরীহ লোকের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে অনেক শিশু ও নারী রয়েছে। বহরে থাকা লোকদের প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সমর্থক বলে দাবি করছে পশ্চিমা সংবাদমাধ্যম।

শনিবার (১৫ এপ্রিল) আলেপ্পোর উপকণ্ঠ রাশিদিন শহরের কাছে গাড়িতে বোমা পেতে এ হামলা চালানো হয়। এতে আরও অন্তত ৫৫ জন আহত হয়েছেন।

সিরিয়ান বেসামরিক প্রতিরক্ষা বিভাগের বরাত দিয়ে সংবাদমাধ্যম বলছে, বিদ্রোহীদের দখলকৃত অঞ্চল ছেড়ে ওই লোকেরা সরকারি বাহিনী নিয়ন্ত্রিত অঞ্চলের দিকে যাচ্ছিল। পথে একটি জ্বালানি স্টেশনে সবগুলো গাড়ি একসঙ্গে দাঁড়ালে সঙ্গে সঙ্গে বিকট শব্দে আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়।

বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া স্থির ও ভিডিওচিত্রে দেখা যায়, বোমার আঘাতে রাস্তায় বাসগুলো বিধ্বস্ত হয়ে জ্বলছিল। পুরো দগ্ধ বা অর্ধ দগ্ধ মানুষ কাতরাতে কাতরাতে নিথর হয়ে পড়ছে। এদের মধ্যে ছিল অনেক নারী ও পুরুষও।

কারা এ হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত করে কেউ বলতে না পারলেও সিরিয়ায় নিযুক্ত মানবাধিকার পর্যবেক্ষক সংস্থা এসওএইচআর’র পরিচালক রামি আবদেল রহমান বলেন, আত্মঘাতী হামলাকারী গাড়িতে করে খাবার সামগ্রী নিয়ে বহরে ঢুকে পড়ে। এরপর গাড়িতে জ্বালানি নেওয়ার ওই স্টেশনে এসে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।