ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কাবুলে মার্কিন দূতাবাস সংলগ্ন রাস্তায় হামলা,নিহত ৮

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, মে ৩, ২০১৭
কাবুলে মার্কিন দূতাবাস সংলগ্ন রাস্তায় হামলা,নিহত ৮ কাবুলে বুধবার সেনা কনভয়ে বোমা হামলায় ক্ষয়ক্ষতির দৃশ্য; ছবি- সংগৃহীত

ঢাকা: কাবুলে মার্কিন দূতাবাস সংলগ্ন রাজপথে বিদেশি সেনাদের লক্ষ্য করে চালানো বোমা হামলায় প্রাণ গেছে ৮ জনের। আহত হয়েছে ২৫ জন। নিহতদের সবাইকে বেসামরিক নাগরিক বলে দাবি করেছে কাবুল কর্তৃপক্ষ। তবে নিরপেক্ষ সূত্রে এর সত্যতা নিশ্চিত করা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (মে ৩) সকালে বিদেশি সেনাদের বহনকারী একটি কনভয় মার্কিন দূতাবাস সংলগ্ন রাজপথ অতিক্রমের সময় বিস্ফোরণটি ঘটানো হয়।

হামলা চালানোর দায় স্বীকার করেছে ‘ইসলামিক স্টেট’ এর আফগানিস্তান শাখা।

ইরাক ও সিরিয়ার পাশাপাশি ২০১৫ সাল থেকে আফগানিস্তানেও একই নামে তৎপর রয়েছে সংগঠনটি। যদিও তালেবানদেরই মূল সরকার বিরোধী সশস্ত্র সংগঠন হিসেবে অভিহিত করা হয় আফগানিস্তানে।

জানা গেছে, হামলায় দুটি যান সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে আরও বেশ কয়েকটি। বিস্ফোরণের প্রচণ্ডতায় ভেঙ্গে গেছে ঘটনাস্থল থেকে কয়েকশ’ মিটার দূরের ভবনের কাচও।

এই হামলায় নিজেদের তিন সেনা আহত হওয়ার খবর স্বীকার করেছে আফগানিস্তানে মোতায়েন মার্কিন সেনা কর্তৃপক্ষ। তবে তাদের কেউ হামলায় মারা যায়নি বলে দাবি করেছে তারা।    

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মে ০৩, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।