ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

প্লেবয় মডেলের ছবিতে বিপত্তি নিউজিল্যান্ডে!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মে ৩, ২০১৭
প্লেবয় মডেলের ছবিতে বিপত্তি নিউজিল্যান্ডে! মাউন্ট তারানকির চূড়ায় এভাবেই ছবি তোলেন জেলেন কুক: ছবি- সংগৃহীত

ঢাকা: বেশ কিছুদিন ধরেই চলতি ফেসবুক কিংবা ইনস্টাগ্রামে নিজের চমকপ্রদ ছবি আপলোড করার ট্রেন্ডজ। বিশেষ করে সাদা মেঘের ভেলার উপর মাথা তুলে দাঁড়িয়ে থাকা পর্বতের চূড়ায় তোলা নিজের ছবি যদি কারও ইন্সটাগ্রামে ছাড়ার বাতিক ওঠে তাহলে তাকে দোষ দেয়া যায় না। তবে বিপত্তিটা বাধে তখনই, যদি তার গায়ে কোনো কাপড় না থাকে, আর স্থানটি হয় বিশ্বাসগত কারণে স্পর্শকাতর।

হ্যাঁ, এমন একটি ছবি ইনস্টাগ্রামে ছেড়ে বিপত্তি বাধিয়েছেন নিউজিল্যান্ডের প্রখ্যাত এক প্লেবয় মডেল।  নিউজিল্যান্ডের প্রাচীন অধিবাসী মাউরি সম্প্রদায়ের কাছে পবিত্র স্থান বলে বিবেচিত মাউন্ট তারানকির চূড়ায় উঠে সম্পূর্ণ নগ্ন হয়ে ছবি তুলে ইনস্টাগ্রামে ছাড়েন সুন্দরী মডেল জেলেন কুক।

ইনস্টাগ্রামে যার ফলোয়ার তিন লাখ, সেখানে ছবিটি ভাইরাল হতে খুব বেশি দেরি হয়নি।

এ ঘটনায় প্রচণ্ড ক্ষিপ্ত মাউরিরা। বিষয়টিকে ভ্যাটিকানের সেন্ট পিটার ব্যাসিলিকায় (ক্যাথলিক সম্প্রদায়ের পবিত্র স্থান) ঢুকে নগ্ন ছবি তোলার সঙ্গেই তুলনা করলেন মাউরি সম্প্রদায়ের মুখপাত্র ডেনিস নহোয়ের।

এদিকে পর্বতের চুড়ায় দাঁড়িয়ে নগ্ন ছবি তোলার এই প্রবণতা এই প্রথম নয়। ২০১৫ সালে মালয়েশিয়ার মাউন্ট কিনাবালু বেড়াতে গিয়ে একদল পশ্চিমা পর্যটকের নগ্ন ছবি তোলার বিষয়টি শেষ পর্যন্ত আদালতে গড়ায় । তাদের ঢুকতে হয় গারদে। শেষ পর্যন্ত কয়েকদিন জেল খেটে তবেই মালয়েশিয়া ছাড়ার অনুমতি পায় তারা। মাউন্ট কিনাবালুও পবিত্র স্থান হিসেবে পরিচিত মালয়েশিয়ায়।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ০৩, ২০১৭
আরআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।