ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

গ্যাস নিঃসরণে অসুস্থ দিল্লির তিন শতাধিক ছাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, মে ৬, ২০১৭
গ্যাস নিঃসরণে অসুস্থ দিল্লির তিন শতাধিক ছাত্রী গ্যাস নিঃসরণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি দিল্লির ৩ শতাধিক ছাত্রী

ঢাকা: বিষাক্ত গ্যাস নিঃসরণের জেরে হাসপাতালে যেতে হলো দিল্লির একটি স্কুলের তিন শতাধিক ছাত্রীকে। সকালে স্কুলে ক্লাস শুরু হওয়ার প্রাক্কালে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগীরা জানান, ক্লাস শুরুর কিছুক্ষণের মধ্যেই চোখ, গলা জ্বালা, দমবন্ধ হয়ে আসার মতো পরিস্থিতি তৈরি হয় গোটা স্কুলে। আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষক ও পড়ুয়াদের মধ্যে।

স্কুলের ভেতর তখন ঝাঁঝালো গন্ধ। এ সময় একের পর এক ছাত্রী অসুস্থ বোধ করতে শুরু করে। ভারতের সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী দুপুর নাগাদ হাসপাতালে ভর্তি হয়েছে ৩ শতাধিক ছাত্রী।

শনিবার ( মে ৬) সকালে দক্ষিণ দিল্লির তুঘলকাবাদ এলাকার প্রহ্লাদপুরে রানি ঝাঁসি স্কুলে এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, স্কুলটির সামনে একটি গ্যাসভর্তি ট্যাঙ্কার দাঁড় করানো ছিল। সেই ট্যাঙ্কার থেকে গ্যাস লিক করে স্কুলে ছড়িয়ে পড়ে।  

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। পুরো স্কুল ও তার আশপাশের এলাকা খালি করে দেয় পুলিশ। অসুস্থ ছাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অসুস্থ ছাত্রীদের ৬-৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। তবে পড়ুয়ারা এখন বিপদমুক্ত।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ০৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।