ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘কেজরিওয়াল ২ কোটি রুপি ঘুষ নিয়েছেন!’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মে ৭, ২০১৭
‘কেজরিওয়াল ২ কোটি রুপি ঘুষ নিয়েছেন!’ কপিল মিশ্রর দাবি, অরবিন্দ কেজরিওয়াল দুই কোটি রুপি ঘুষ নিয়েছেন

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন তার সরকার থেকে দুর্নীতির দায়ে বহিষ্কৃত পানিসম্পদমন্ত্রী কপিল মিশ্র। কপিলের দাবি, কেজরিওয়াল নিজেই দুই কোটি রুপি ঘুষ নিয়েছেন। আর এই অভিযোগে দিল্লিকেন্দ্রিক রাজনীতির মাঠে বইছে নতুন ঝড়।

ট্যাংকার ক্রয় প্রকল্পে দুর্নীতিতে অভিযোগ ওঠার পর এতে সংশ্লিষ্টতার আঙুল ওঠে কপিলের বিরুদ্ধে। এ নিয়ে শনিবার (৬ মে) জরুরি বৈঠক হয় মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বাসভবনে।

সেখানে কপিলকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। সে সিদ্ধান্ত মোতাবেক তাকে বহিষ্কারের সিদ্ধান্ত জারি করেন উপ-মুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়া।

এরপরই রোববার (৭ মে) বিস্ফোরক হন কপিল। তিনি অভিযোগ করেন, তিনি নিজে দেখেছেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জয়ের কাছ থেকে নগদ দুই কোটি রুপি ঘুষ নিয়েছেন কেজরিওয়াল।

কপিলের এই অভিযোগ ওঠার সঙ্গে সঙ্গেই দিল্লির ক্ষমতার মসনদ নিয়ে প্রতিদ্বন্দ্বী বিজেপি ও কংগ্রেস সমানে তোপ দাগছে কেজরিওয়াল ও তার দল আম আদমি পার্টিকে।

বিজেপির তরফ থেকে অভিযোগের পুলিশি তদন্ত দাবি করা হয়েছে। আর আম আদমির কাছে দিল্লির গদি হারানো কংগ্রেস চেয়েছে একেবারে সিবিআই তদন্ত।

যদিও বহিষ্কৃত কপিলের অভিযোগ উড়িয়ে দিয়ে আম আদমি পার্টির পক্ষ থেকে বলা হয়েছে, এই অভিযোগ হাস্যকর ও ভিত্তিহীন। কপিল কোনো তথ্য-প্রমাণ ছাড়াই এই অভিযোগ করেছেন।  

তবে কপিল মিশ্র বলেছেন, তিনি প্রয়োজনে সিবিআই বা দুর্নীতি দমন অধিদফতরের সামনেই এ বিষয়ে কথা বলতে প্রস্তুত।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার মাধ্যমে দু’বছর আগে ক্ষমতায় আসার পর থেকেই টালমাটাল কেজরিওয়ালের আম আদমি পার্টির সরকার। মাঝেমধ্যেই দলটি ছেড়ে যাওয়া বা দল থেকে বহিষ্কারের ঘটনা ঘটে। আম আদমির নেতৃত্বাধীন দিল্লি সরকারের সাত মন্ত্রীর বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগের তদন্ত চলছে।

ওসব ঘটনার পাশাপাশি কপিলের নতুন এই অভিযোগ যে অরবিন্দ কেজরিওয়ালের কপালে ঘাম ঝরাচ্ছে তা অনুমানে পিছপা হচ্ছে না বিজেপি-কংগ্রেসসহ বিরোধীরা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ০৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।