ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কেমন আছে ওমর দাকনিশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জুন ৬, ২০১৭
কেমন আছে ওমর দাকনিশ ওমর দাকনিশের আগের ও বর্তমান ছবি

ধুলোবালিতে আচ্ছন্ন পুরো শরীর। ধুলায়-ধূসর চুলগুলোর ভেতর থেকে কপাল গড়িয়ে পড়ছে রক্ত। পুরো শরীরেই রক্তের ছোপ ছোপ দাগ। অ্যাম্বুলেন্সের কমলা রংয়ের চেয়ারে ভাবলেশহীন বসে থাকা সেই শিশুটির কথা বিশ্ববাসীর ভোলার কথা নয়!

ওমর দাকনিশ, যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার মূর্তমান প্রতীক শিশুটি কেমন আছে? তা জানতে দাকনিশের পরিবারের মুখোমুখি হয়েছিলেন স্থানীয় এক সাংবাদিক। প্রথম নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে সংবাদমাধ্যমের মুখোমুখি হতে চায়নি তার পরিবার।

যদিও পরবর্তীতে ক্যামেরার সামনে হাজির হয়ে বেশ স্বাভাবিক ও হাস্যোজ্জ্বল ভূমিকায় থাকে সে। এ সময় ওমর দাকনিশকে বেশ স্বাস্থ্যবান ও সতেজ দেখা যায়। আলেপ্পোয় পরিবারের সঙ্গে সে বেশ ভালোই সময় কাটছে তার।  

গত বছরের আগস্টে সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো শহরের একটি ধ্বংসস্তূপ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। সরকারি বাহিনীর বিমান হামলায় একটি বাড়ি ধসে পড়লে সে ধ্বংসস্তূপ থেকে অন্যদের সঙ্গে তাকেও উদ্ধার করা হয়।

ওই হামলায় ওমরের বড় ভাই আলী আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় পরে মারা যায়। সে সময় ওমরের ছবিটি বিশ্ব মিডিয়ায় বেশ আলোড়ন সৃষ্টি করে। ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ০৬, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।