ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

বাল্টিক সাগরে মার্কিন বোমারুকে ধাওয়া রুশ জঙ্গিবিমানের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ৬, ২০১৭
বাল্টিক সাগরে মার্কিন বোমারুকে ধাওয়া রুশ জঙ্গিবিমানের

ঢাকা: ফের মার্কিন বোমারু বিমানকে ধাওয়া করলো রুশ জঙ্গি বিমান। বাল্টিক সাগরের নিকটবর্তী রুশ আকাশসীমার কাছে এ ঘটনা ঘটে বলে মঙ্গলবার (জুন ৬) এক বিবৃতিতে জানায়, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়, বাল্টিক সাগরের আকাশে রাশিয়ার রাডারে একটি একটি মার্কিন বি-৫২ বোমারু বিমানের উপস্থিতি ধরা পড়ায় সেখানে একটি এসইউ-২৭ জঙ্গি বিমান পাঠানো হয়। রুশ জঙ্গিবিমানের উপস্থিতি টের পেয়ে রাশিয়ার আকাশসীমা ত্যাগ করে বি-৫২ বোমারু বিমানটি।

তবে বাল্টিক সাগরের ঠিক কোথায় এই ঘটনা ঘটে তা জানায়নি রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।  এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে মার্কিন একটি পর্যবেক্ষণ উড়োজাহাজের দশ ফুট দূরত্বের মধ্যে দিয়ে উড়ে যায় রাশিয়ার জঙ্গি বিমান।

তার আগে বাল্টিক সাগরে মার্কিন যুদ্ধজাহাজ ডোনাল্ড কুকের মাত্র ৩০ ফুট উপর দিয়ে উড়ে গিয়েছিলো রাশিয়ার জঙ্গি বিমান। উভয় ঘটনাকেই বিপজ্জনক বলে অভিহিত করে যুক্তরাষ্ট্র।

তবে মঙ্গলবারের ঘটনার ব্যাপারে কোনো মন্তব্য করতে অস্বীকার করেন যুক্তরাষ্ট্রের ইউরোপিয়া কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন জো অ্যালোনসো।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ০৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।