ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

ইরানে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জুন ৭, ২০১৭
ইরানে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১২ সন্ত্রাসী হামলায় আক্রান্ত ইরানের পার্লামেন্ট ভবন

ঢাকা: ইরানের পার্লামেন্ট ভবন ও দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খোমেনির মাজারে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ জনে।

রাজধানী তেহরানের কেন্দ্রস্থলে অবস্থিত পার্লামেন্ট ভবন ও নগরীর দক্ষিণাংশে অবস্থিত ইমাম খোমেনির মাজারে বুধবার (৭ জুন) সকালে এক যোগে হামলা চালায় সন্ত্রাসীরা।

পার্লামেন্ট ভবনে কমপক্ষে চারজন সশস্ত্র ব্যক্তিকে চাক্ষুস করার কথা স্থানীয় টেলিভিশন চ্যানেলকে জানান এক ইরানের এক আইন প্রণেতা।

তাদের হাতে ছিলো একে-৪৭ রাইফেল ও পিস্তল। সংঘর্ষের এক পর্যায়ে আত্মঘাতী বোমায় নিজেকে উড়িয়ে দেয় এক হামলাকারী।

নিরাপত্তা বাহিনী কমপক্ষে একজন হামলাকারীকে জীবিত অবস্থায় আটক করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে ইরানের সংবাদমাধ্যম ফার্স নিউজ।

প্রায় একই সময়ে হামলা হয় তেহরানের দক্ষিণাঞ্চলে অবস্থিত ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খোমেনির মাজারে। সেখানে হামলার এক পর্যায়ে নিজেকে উড়িয়ে দেন আত্মঘাতী হামলাকারী।

সব মিলিয়ে এ হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১২ জন নিহত হওয়ার খবর দিয়েছে ফার্স নিউজ এজেন্সি। এছাড়া আহত হয়েছেন ৩৯ জন।

এদিকে হামলার পরপরই এর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।  জঙ্গি গ্রুপটির মুখপাত্র হিসেবে পরিচিত আমাক নিউজ এজেন্সিতে এ হামলার দায় স্বীকার করে বিবৃতি প্রদান করে জঙ্গি সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুন ০৭, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।